বুয়েটের শিক্ষকরা আগে কোথায় ছিলেন?

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১১ অক্টোবর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ২:৫৯
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের জেরে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের আন্দোলনে ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । তিনি বলেন, বুয়েটে আবরার হত্যাকাণ্ড ছাড়াও এমন ঘটনা আগেও ঘটেছে। তখন শিক্ষক ও অ্যালামনাই অ্যাসোসিয়েশন কোথায় ছিলেন? তখন তারা কেন আন্দোলনে নামেননি? কেন এখন সবাই মিলে আন্দোলনে যোগ দিয়েছেন? এটি আমার কাছে রহস্যজনক।

গতকাল আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘গ্লোবাল এডুকেশন মনিটরিং রিপোর্ট ২০১৯’ প্রতিবেদন অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের পর সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন। দীপু মণি বলেন, বুয়েটের চলমান অস্থিরতা বুয়েট প্রশাসনের মাধ্যমে নিরসন করতে হবে। সরকারের পক্ষ থেকে কোনো কিছু চাপিয়ে দেয়া হবে না। আর বুয়েট ভিসির পদত্যাগের ব্যাপারে বলেন, তার মেয়াদ রয়েছে আর মাত্র কয়েক মাস। তাকে সরিয়ে দেয়া হবে কি না এমন প্রশ্নে দিপু মনি বলেন, এটি শিক্ষা মন্ত্রণালয়ের না এটি সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইনসহ আরো অনেকে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Amir

২০১৯-১০-১২ ০৯:৩৭:৫২

এটি আমার কাছে রহস্যজনক।----প্লিজ মাননীয় মন্ত্রী এখন কোন রহস্য খোঁজার সময় নয়, আমরা দেশকে খুব ভালোবাসি,আমরা অস্থিতিশীলতা চাই না -দেশের ধারাবাহিক উন্নতির জন্য এখন স্থিতিশীলতা বজায় রাখতে শান্তিপূর্ণ সকল ব্যবস্থার মাধ্যমে বর্তমান পরিস্থিতি কে সামাল দেওয়ার দিকে নজর দেওয়া দরকার বলে দেশবাসী মনে করে!

Ug juned

২০১৯-১০-১১ ১৪:০২:৪১

আগের ঐসব ঘটনা যখন ঘটেছিল তখন দেশের শিক্ষা মন্ত্রণালয় কোথায় ছিল? মন্ত্রণালয়ের অবস্থান কি শিক্ষকদেরও নিচে নাকি? কোন মুখে এখন শিক্ষকদের উদ্দেশে এই প্রশ্ন করা হয়? আমাদের পুরো জাতি বেহায়া অবশ্যই নয়, তবে একটা অংশ নিশ্চিতই তা।

মাসুম

২০১৯-১০-১১ ১৩:৩২:৫১

আগের ঐসব ঘটনা যখন ঘটেছিল তখন দেশের শিক্ষা মন্ত্রণালয় কোথায় ছিল? মন্ত্রণালয়ের অবস্থান কি শিক্ষকদেরও নিচে নাকি? কোন মুখে এখন শিক্ষকদের উদ্দেশে এই প্রশ্ন করা হয়? আমাদের পুরো জাতি বেহায়া অবশ্যই নয়, তবে একটা অংশ নিশ্চিতই তা।

Mizanur Rahman

২০১৯-১০-১০ ১৮:৪১:৪৩

Gutless speech.

Kazi

২০১৯-১০-১০ ১৬:১৫:৫৬

আগে আন্দোলন করলে আপনাদের সোনার ছেলেদের অপমান ও যুদ্ধাপরাধী দলের তকমা তাদের দেওয়া হত শিক্ষকদেরকে যেভাবে প্রতিটি শিক্ষার্থীকে তকমা দিয়ে অত্যাচার করেত। আপনারাও তা বিশ্বাস করতেন। নেতিবাচক সমালোচনা বাদ দিয়ে একবার চিন্তা করুন ছাত্রলীগের অপকর্মের বিরুদ্ধে অভিযান চলা সত্ত্বেও ঐ বিশ্ববিদ্যালয়ের সোনার ছেলেরা কি পরোয়া করল। হত্যা করে ফেলল তাদেরই সহপাঠীকে।

ahammad

২০১৯-১০-১০ ১২:৫৬:৫৭

মাননীয় মন্তীমহোদয়, শিখ্খকরা ওনাদের দয়িত্বতো পালন করেছেন নিশ্চয়, শিখ্খক আর ছাএ রজনিতীতো আপনারাই উৎসাহিত করতেছেন। তদেরকে দিয়ে আপনারা আসাদ্যকে সাধন করতে পারতেছেন। শিখ্খাপ্রতিষ্ঠান,মন্তনালয়,সচিবালয়,প্রশাসন,আদালত সব কিছু দিয়েই আপনারা দমন নিপিড়ন করতে পরতেছেন তাই নয় কি ?????

আপনার মতামত দিন

কাজ না করেই ১৯ লাখ টাকা আত্মসাৎ

সিরিয়া সরকার ও কুর্দিরা এক হয়ে যুদ্ধ করবে তুরস্কের বিরুদ্ধে

৪৩৫৫ কোটি রুপির দুর্নীতি!

৯ দাবিতে ধর্মঘটে উবার চালকরা

দুই জেএমবি সদস্য গ্রেপ্তার

অলৌকিক!

বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হচ্ছেন সৌরভ গাঙ্গুলী!

৮ উপজেলা, ২ পৌরসভা, ১৪ ইউপিতে ভোটগ্রহণ চলছে

নিউজিল্যান্ডে বাংলাদেশী ২ বিধবার মানবিক আবেদন

একে একে চার শিশুকে হাত-পা বেঁধে ধর্ষণ

চট্টগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত

সাংবাদিক মনোয়ারা মনু আর নেই

‘এত বেশি প্রশংসা পাবো ভাবিনি’

মোহাম্মদপুরের সুলতান

আবরার ইস্যুতে বিবৃতি দেয়ায় জাতিসংঘ দূতকে তলব

বুয়েটে ভর্তি পরীক্ষা আজ কাল থেকে ফের আন্দোলন