দুই সপ্তাহে ১২টি প্রস্তুতি ম্যাচ খেলবে হকি দল  

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
মেয়েদের পর এবার ছেলেদের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামী বছর জুনে ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রস্তুতির অংশ হিসেবে অনূর্ধ্ব-২১ দলকে দুই সপ্তাহের জন্য ভারত পাঠাচ্ছে ফেডারেশন। চন্ডিগড় ও পাঞ্জাবে ১২টি ম্যাচ খেলবে যুব হকি দল। এর মধ্যে ৮ টি চন্ডিগড়ে এবং ৪ টি পাঞ্জাবের ভাতিন্ডা জেলায়।
আগামী বছর জুনে জুনিয়র এশিয়া কাপের আয়োজক হওয়ার পরই অনূর্ধ্ব-২১ দল গঠনের জন্য উন্মুক্ত ট্রায়ালের আয়োজন করে ফেডারেশন। সেখান থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে গত ১৮ই আগস্ট ক্যাম্প শুরু করা হয়। আগামী ২৪শে সেপ্টেম্বর ২২ খেলোয়াড় নিয়ে ভারত যাবেন অনূর্ধ্ব-২১ দলের প্রধান কোচ মামুনুর রশিদ। দলে গোলরক্ষক কোচ হিসেবে আছেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক রাসেল খান বাপ্পী। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিনিয়র সহসভাপতি আবদুর রশিদ শিকদার সিঙ্গাপুর থেকে ফিরলেই আনুষ্ঠানিকভাবে ভারতগামী ২৫ সদস্যের দল ঘোষণা করা হবে।
দলে ২২ খেলোয়াড়ের সঙ্গে থাকবেন একজন ম্যানেজার, একজন কোচ এবং একজন গোলরক্ষক কোচ। কোচ মামুনুর রশিদ বলেন, ‘ভালো ফলাফল করার জন্য বেশি বেশি ম্যাচ খেলার বিকল্প নেই। তার অংশ হিসেবেই ফেডারেশন যুব দলকে ভারত পাঠানোর ব্যবস্থা করেছে। এরপর বাইরের দল ঢাকায় এনে সিরিজ খেলানোর পরিকল্পনাও আছে ফেডারেশনের। কারণ, এবার জুনিয়র এশিয়া কাপের আয়োজক আমরা। আমাদের সুন্দর আয়োজনের পাশাপাশি মাঠের পারফরম্যান্সও ভালো করতে হবে’। ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলবে ৮ দেশ। গতবারের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে সরাসরি। তার আগে এ টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আগামী ১৪ থেকে ২২শে ডিসেম্বর হংকংয়ে। সেখান থেকে আসবে বাকি দলগুলো।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পররাষ্ট্র মন্ত্রণালয়ে আগুন, কম্পিউটার-এসিসহ আসবাবপত্র পুড়ে গেছে

ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের শুনানি শুরু

২৫ জনের বিরুদ্ধে চার্জশিট, সরাসরি অংশ নেয় ১১ জন

অপরাধ নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে

হাসপাতালে কাতরাচ্ছেন আহতরা

তূর্ণার চালক তাসের কোথায়?

এসপি হারুনের গাজীপুর অধ্যায়

ভুয়া সিভি দিয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর চাকরি!

বাবা-মা-ভাই ছাড়াই ছোঁয়ার দাফন

মোদি ভারতের প্রধান বিচারপতিকে কোনো চিঠি লিখেননি

সংসদে দাঁড়িয়ে ক্ষমা চাইলেন রাঙ্গা

‘জীবনের দাম’ বাড়বে কবে?

জাবিতে আন্দোলন অব্যাহত এক সপ্তাহের আল্টিমেটাম

চাঁদপুরে শোকের মাতম

রাজশাহীতে টেন্ডার নিয়ে দুই গ্রুপে সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত

বেনাপোলে কাস্টমসের ভোল্ট ভেঙে স্বর্ণ চুরি আটক ৫