ডায়ানাকে নিয়ে রগরগে মন্তব্যকারী ট্রাম্পের সঙ্গে হাত মিলাতে হবে উইলিয়াম, হ্যারিকে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৭ মে ২০১৯, সোমবার
১৯৯৭ সালে প্যারিসে এক ভয়াবহ দুর্ঘটনায় নিহত হন প্রিন্সেস ডায়ানা। এ ঘটনা নিয়ে তখন সারাবিশ্বের মিডিয়ায় ঝড় বয়ে যেতে থাকে। ঠিক তখনই এক সাক্ষাতকারে প্রিন্সেস ডায়ানাকে নিয়ে রগরগে মন্তব্য করেন বর্তমানে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। তিনি বলেন, তাকে (প্রিন্সেস ডায়ানা) তিনি শিকারে পরিণত করতে পারতেন। তার প্রতি আসক্ত হয়েছিলেন ডায়ানা। যদিও প্রিন্সেস ডায়ানার বন্ধুমহল বলেছেন, ডায়ানা মনে করতেন তখনকার ব্যবসায়ী ট্রাম্প তাকে বিরক্ত করেছেন।

বিষয়টি আবারো আলোচনায় উঠে এসেছে ট্রাম্পের বৃটেন সফরকে কেন্দ্র করে। আগামী মাসে তার বৃটেনে আসার কথা রয়েছে।
এ সময় তিনি সাক্ষাত করবেন প্রিন্সেস ডায়ানার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও হ্যারির সঙ্গে। ট্রাম্প যখন তাদের মাকে নিয়ে এমন সব মন্তব্য করেন, তখন তারা ছোট্ট শিশু। এখন সব বোঝেন। তাই টাম্পের সঙ্গে সাক্ষাতের সময় তারা বিব্রতকর অবস্থায় থাকতে পারেন। প্রিন্স উইলিয়াম ও হ্যারি তাদের প্রয়াত মায়ের প্রতি অবমাননা অথবা তাচ্ছিল্য সহ্য করতে পারেন না। তা সত্ত্বেও ট্রাম্প এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তার বৃটেন সফরের সঙ্গে অবশ্যই রাজপরিবারের দুই উত্তরাধিকারীকে হাত মেলাতে হবে।

প্রিন্সেস ডায়ানা যখন মারা যান তখন ব্যবসায়ী ধনকুবের ডনাল্ড ট্রাম্প। রাজনীতিতে তার নামগন্ধও নেই। ওই সময় তিনি সবাইকে বিস্মিত করে দিয়ে বলেন, তিনি ডায়ানাকে শিকারে পরিণত করতে পারতেন। তার সাক্ষাতকারটি নিয়েছিলেন হাওয়ার্ড স্টার্ন। তিনি ট্রাম্পের কাছে জানতে চেয়েছিলেন, আপনি যখন বলেন, লেডি ডায়ানাকে আপনি পেতে পারতেন, তখন এটা আপনার অহমিকাবোধ বলে কেন মানুষ মনে করে?

জবাবে ট্রাম্প বলেছিলেন, আপনি তাকে (ডায়ানা) পেতে নাও পারেন। কিন্তু আপনি তাকে শিকারে পরিণত করতে পারেন। আমি মনে করি, আপনি এটা পারেন। তিনি প্রকৃতপক্ষেই খুবই সুন্দরী। আমি মনে করি, তিনি সুপারমডেল বিউটি। এক সময় ছিল যখন তাকে অতো সুন্দর দেখাতো না। এমনও সময় ছিল, যখন বিশ্বে অন্য যেকারো থেকে তাকে সুন্দরী দেখাতো। তার ছিল বেশ উচ্চতা। ছিল চমৎকার ত্বক। তিনি ছিলেন গ্রেট বিউটি।

ডনাল্ড ট্রাম্প উদ্ভটভাবে আরো বলেছিলেন, ডায়ানা যদি দোদি আল ফায়েদের পরিবর্তে তার সঙ্গে ডেটিং দিতেন তাহলে প্যারিসের মতো ভয়াবহ দুর্ঘটনায় তাকে মরতে হতো না। আমি প্যারিসের ওই টানেল সম্পর্কে জানি। এখানে গতিসীমা ৩০ মাইল। আমি বাস্তবেই ওই টানেলটা সম্পর্কে ভালভাবে জানি। বহুবার ওই টানেলের ভিতর দিয়ে গিয়েছি। যদি আপনি এর দিকে তাকান তাহলে বুঝতে পারবেন এর ভিতর দিয়ে আপনি ৩০ বা ৪০ মাইলের বেশি গতিতে যেতে পারবেন না।

ওদিকে রাজপরিবারের একজন ঘনিষ্ঠ সেলিনা স্কট দাবি করেছেন, ডায়ানার প্রতি হীনমন্যতা দেখিয়েছেন ট্রাম্প। তিনি তাকে ফুলের বিশাল বিশাল তোড়া উপহার পাঠিয়েছেন। এতে ডায়ানা ক্রমাগত উদ্বিগ্ন হয়ে পড়ছিলেন। এতে তার মধ্যে এমন একটি ধারণা সৃষ্টি হয় যে, ট্রাম্প তাকে বিরক্ত করছেন।

ডায়ানার প্রতি এমন মানসিকতা দেখিয়েছেন তখনকার ব্যবসায়ী ট্রাম্প। তিনিই এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তার বিরুদ্ধে বৃটেনে রয়েছে ব্যাপক জনমত। তার বৃটেন সফরের প্রতিবাদে বৃটিশ পার্লামেন্টে বিশেষ বিতর্ক হয়েছে। লাখ লাখ মানুষ এর আগে স্বাক্ষর করেছেন তার সফরের বিরুদ্ধে। এখন মিডিয়ার খবরে বলা হচ্ছে, আগামী মাসে তিনি বৃটেন সফরে আসছেন। ওই সফরের প্রথম দিনেই তার মধ্যাহ্নভোজে বসার কথা প্রিন্স হ্যারি সঙ্গে। এর কয়েক ঘন্টা পর সাক্ষাত করার কথা প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটনের সঙ্গে। এ সময় প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের সঙ্গে উপস্থিত থাকার কথা তার মেয়ে ইভানকা, ছেলে ডনাল্ড ট্রাম্প জুনিয়র, টিফ্ফানির। তবে ছোটছেলে ব্যারন (১৩) ওয়াশিংটনেই থাকবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সাইফউদ্দিনকে ছাড়াই কী খেলতে হবে?

রবিন হুডের শহরে বড় আশায় মাশরাফি

হঠাৎ বদলে গেল আয়াজের জীবন

পায়রা বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ চীনা শ্রমিক নিহত

আসামি সিরাজকে রিমান্ড শেষে কারাগারে প্রেরণ

৩০ লাখ শহীদকে চিহ্নিত করার পরিকল্পনা নেয়া হচ্ছে: সংসদে প্রধানমন্ত্রী

শাজাহান খানের ভাইয়ের কাছে হারলেন নৌকার প্রার্থী

আন্দোলনে উত্তাল বুয়েট

কর্তৃত্ববাদী শাসনের অনিশ্চিত গন্তব্যে বাংলাদেশ

বাজেট নিয়ে অনেক প্রশ্নের উত্তর চান রুমিন ফারহানা

মসজিদে ঘোষণা দিয়েও ভোটার আনা যাচ্ছে না

২ স্কুলছাত্রীসহ ৫ কিশোরী ধর্ষিত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য হলেন টুকু-সেলিমা

সরকার কৌশল করে খালেদা জিয়াকে জামিন দিচ্ছে না: মির্জা ফখরুল

দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের শাস্তি দেয়া হবে: কাদের

আমলা-কোহলির মধুর লড়াই