তদন্ত শেষ না হতেই ফের বশেমুরবিপ্রবিতে কম্পিউটার চুরি

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

শিক্ষাঙ্গন ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৫:৩৫

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ফের কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে। এবার বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটি কম্পিউটার চুরি হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি তছলিম আহম্মদ।

তিনি বলেন, চুরির ঘটনাটি ঠিক কবে কীভাবে ঘটেছে এ বিষয়ে আমরা নিশ্চিত নই। তবে রেজাল্ট সংক্রান্ত কাজে মঙ্গলবার বিভাগ খুললে ছাউনি ভাঙাসহ দুটি কম্পিউটার ও ওয়াইফাই রাউটারের খোঁজ পাইনি। বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করেছি।

এদিকে চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী নিরাপত্তা কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, এ বিষয়ে এখনও আমরা কিছু জানতে পারিনি। তবে শুনেছি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দুটি কম্পিউটার চুরি হয়েছে।

উল্লেখ্য, ঈদুল আজহার ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদালয়ের এক শিক্ষার্থীসহ সাতজনকে গ্রেপ্তার সহ ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়েছে।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

z Ahmed

২০২০-০৯-১৮ ১০:৪৯:৩২

Sabash Bangladesh, Bangladesher manush. Weldone. Churir Bisha record.

Md. Harun al-Rashid

২০২০-০৯-১৭ ১৬:১১:৫৪

সিসি টিভি, দারোয়ান, নৈশ প্রহরী ও নিরাপত্তা নিশ্চিত করা তালা সব অকার্যকর করে দিয়ে চুরির মচ্ছব। তা হলে বিশ্ববিদ্যালয়ের দেয়ালে লাগানো ইটগুলি কি পরবর্তী লক্ষ্য।

Kazi

২০২০-০৯-১৭ ০০:০৩:৩১

৪৯ টি কম্পিউটার চুরি। ৩৪ টি উদ্ধার, এখন ও ১৫ টি নিখোঁজ । চোর শিক্ষার্থী । চোরের সন্তান এই উচ্চ শিক্ষায়তনে পড়ে ডাকাত হবে। সে উচ্চ পদস্থ সরকারী চাকরী পাবে। এই ভাবে প্রশাসন ডাকাতে পরিপূর্ণ ভাণ্ডার হবে। কি আশা করা যায় দেশের ভবিষ্যত ???

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর

মৃত শিক্ষিকাকে বদলি!

১৯ সেপ্টেম্বর ২০২০

একাদশে ভর্তির সময় ফের বাড়লো

১৭ সেপ্টেম্বর ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত