শফীপুত্রের বহিষ্কারের দাবিতে উত্তাল হাটহাজারী

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রথম পাতা ১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১:৫৫

হেফাজতে ইসলামের আমীর আল্লামা আহমদ শফী ও তার পুত্র কেন্দ্রীয় হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানীকে অপসারণের দাবিতে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় সাধারণ ছাত্র ও এলাকাবাসী বিক্ষোভ করেছে। এ সময় হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর অনুসারীরা আল্লামা আহমদ শফী, মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা শেখ আহমদ, মাওলানা আনাস মাদানী, সিনিয়র মুহাদ্দিস আল্লামা আহাম্মদ দিদার কাসেমীসহ বেশ কয়েকজন সিনিয়র মুহাদ্দিস আলেমদের মাদ্রাসায় অবরুদ্ধ এবং মাদ্রাসার সকল গেট তালাবদ্ধ করে রাখে। মাদ্রাসার বাইরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। প্রশাসন যাতে মাদ্রাসার ভেতরে ঢুকে কোনো ধরনের হস্তক্ষেপ না করে সেজন্য ছাত্ররা মসজিদের মাইকে মাইকিং করেন। গতকাল জোহরের নামাজের পর থেকে মাদ্রাসার ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।
তাদের দাবিগুলো হচ্ছে, আল্লামা শফীর পুত্র মাওলানা আনাস মাদানীকে অনতিবিলম্বে মাদ্রাসা থেকে বহিষ্কার করতে হবে। সাধারণ ছাত্রদের প্রাতিষ্ঠানিক সুযোগ-সুবিধা বাস্তবায়নে সরকারের সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। আল্লামা আহমদ শফী সাহেবকে মাজোর বা অক্ষম হওয়ায় পরিচালকের পদ থেকে সম্মানজনক অব্যাহতি দিয়ে জের পুরস্ত বা উপদেষ্টা বানাতে হবে। ওস্তাদদের পূর্ণ অধিকার ও বিনিয়োগ নিয়োগকে শূরার নিকট পূর্ণ ন্যস্ত করতে হবে।
বিগত শূরার হাক্কানী আলেমদেরকে পুনর্বহাল ও বিতর্কিত সদস্যদের পদত্যাগ করতে হবে। এসব দাবি-দাওয়া মসজিদের মাইকে মাইকিং করে বারবার তারা জানান দিচ্ছে। তারা মসজিদের মাইকে আরো বলেছে, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে প্রশাসনের কোনো ধরনের হস্তক্ষেপ করা যাবে না। যদি পুলিশ প্রশাসন কোনো ধরনের হস্তক্ষেপ করার জন্য মাদ্রাসার ভেতরে প্রবেশ করে তাহলে আমাদের সাধারণ ছাত্রদের লাশের উপর দিয়ে যেতে হবে। এই বলে বারবার আনাস মাদানীর রুমের দিকে এগিয়ে যায় এবং বিক্ষোভকারীরা মাওলানা আনাস মাদানীর রুম ভাঙচুর করে।
আন্দোলন-বিক্ষোভের বিষয়ে জানতে চাওয়ার জন্য মাদ্রাসার সকল শিক্ষকের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে সকলের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য মাদ্রাসার বাইরে মোতায়েন ছিল চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক (পিপিএম), অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন মাহমুদ সোহেল, সরকারি পুলিশ সুপার আনোয়ার হোসেন শামীম, মেজর মাকসুদুর রহমান, হাটহাজারী মডেল থানা ওসি মাসুদ আলম, হাটহাজারী মডেল থানার ওসি (তদন্ত) রাজিব শর্মা, অপারেশন ওসি তৌহিদুল করিম, হাটহাজারী উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন, গোয়েন্দা সংস্থা, এনএসআই, পুলিশের ডিএসবি সহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

এ, কে, এম জামসেদ

২০২০-০৯-১৭ ১২:৫৫:০৪

আল্লামা আহমদ শফী ও তার পুত্র কেন্দ্রীয় হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা আনাস মাদানীকে অপসারণের দাবি গনতান্ত্রিক।

আপনার মতামত দিন

প্রথম পাতা অন্যান্য খবর

দেশে এসে বিপাকে লাখো প্রবাসী

২৩ সেপ্টেম্বর ২০২০

সরকারি কেনাকাটায় অস্বাভাবিক দাম নিয়ে সতর্কতার নির্দেশ

২৩ সেপ্টেম্বর ২০২০

 বিভিন্ন সরকারি প্রকল্পে কেনাকাটায় অস্বাভাবিক দাম নিয়ে সতর্কতা জারি করে ছয়টি নির্দেশনা দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। ...

ব্যাংকিং খাতে দুর্নীতি বেড়েছে ব্যাপক হারে

২৩ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ব্যাংকের দুর্বল নিয়ন্ত্রণ ও তদারকি, সরকারের সদিচ্ছার ঘাটতি এবং রাজনৈতিক হস্তক্ষেপের কারণে ব্যাংকিং খাতে ...

করোনায় মৃত্যু ৫০০০ ছাড়ালো

৫০.৪৭ ভাগই ষাটোর্ধ্ব

২৩ সেপ্টেম্বর ২০২০

নাটকীয়তা, ৪ ঘণ্টা পর মুক্ত নুর

২২ সেপ্টেম্বর ২০২০

সৌদি প্রবাসীদের বিক্ষোভ

টিকিটের জন্য হাহাকার

২২ সেপ্টেম্বর ২০২০

তিস্তার পানি বণ্টনের আলোচনায় ইতিবাচক অগ্রগতি

২২ সেপ্টেম্বর ২০২০

 তিস্তাসহ অভিন্ন নদীর পানি বণ্টনের আলোচনায় ইতিবাচক অগ্রগতি হয়েছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ...



প্রথম পাতা সর্বাধিক পঠিত



শনাক্ত ৩,৫০,০০০ ছাড়ালো, মৃত্যু ৫০০০ ছুঁই ছুঁই

দ্বিতীয় ঢেউ নিয়ে শঙ্কা যে কারণে

সৌদি প্রবাসীদের বিক্ষোভ

টিকিটের জন্য হাহাকার