শামীম ওসমানের পরিবারে করোনার হানা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে

অনলাইন ১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার, ৬:৩৩ | সর্বশেষ আপডেট: ১০:৪২

করোনাকালে কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ-আসনের এমপি শামীম ওসমানের সহধর্মিণী সালমা ওসমান লিপি করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা পজিটিভ হওয়ার দিনও তিনি সড়ক দুর্ঘটনায় আহত হওয়া এক সিএনজি চালকের পরিবারকেও আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছেন। লিপি ওসমানের সঙ্গে করোনায় আক্রান্ত হয়েছেন তার পুত্রবধূ ও নাতি। এই কঠিন মুহূর্তে নিজের স্ত্রী ও পরিবারের জন্য ‘দোয়া ভিক্ষা’ চেয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান। বুধবার শামীম ওসমান বলেন, তিন দিন আগে পরিবারের সবার করোনা পরীক্ষার পর আমার স্ত্রী লিপি ওসমান, পুত্র অয়ন ওসমানের স্ত্রী এবং নাতির কোভিড-১৯ ধরা পড়েছে। পরিবারের বাকি সদস্যদের অবশ্য করোনা নেগেটিভ এসেছে। শামীম ওসমান বলেন, আল্লাহর ইচ্ছা ছাড়া কিছুই সম্ভব না। তিনি রোগ দিয়ে আমাদের পরীক্ষা করেন, আবার তিনিই শেফা দান করেন।
আক্রান্ত সবাই আল্লাহর রহমতে এখনও পর্যন্ত সুস্থ আছে। তবে আমি নারায়ণগঞ্জবাসীসহ পুরো দেশের মানুষের কাছে আমার পরিবারের সুস্থতায় ‘দোয়া ভিক্ষা’ চাচ্ছি। কারও না কারও দোয়ায় আল্লাহ রাব্বুল আল আমিন দোয়া কবুল করবেন, ইনশাআল্লাহ।
জানা গেছে, করোনার হটস্পটখ্যাত নারায়ণগঞ্জে লকডাউনের শুরু থেকেই অসহায়, কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে যে কয়েকজন ব্যক্তিগতভাবে পাশে এসে দাঁড়িয়েছেন, তাদের মধ্যে সালমা ওসমান লিপি অন্যতম। যখনই খবর পেয়েছেন কিংবা গণমাধ্যমে কোনো অসহায় মানুষের সংবাদ প্রকাশ হয়েছে, লিপি ওসমান নিজেই ছুটে গেছেন। আবার কখনও প্রতিনিধির মাধ্যমে সহযোগিতার হাত বাড়িেেছন। গত মার্চের শেষ সপ্তাহ থেকে এ পর্যন্ত তিনি প্রায় ৩ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তিনি। এছাড়াও প্রায় এক হাজার মধ্যবিত্ত পরিবারকে গোপনে অর্থ ও উপহারসামগ্রী পৌঁছে দিয়েছেন এ নারী। করোনায় আক্রান্ত বহু পরিবার ও তাদের সন্তানদের দায়িত্ব নিয়ে তিনি হয়ে ওঠেন সাধারণ মানুষের কাছে মমতাময়ী ‘মা’।
এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে নানা আবেদনে সাড়া দিয়ে তিনি শত শত পরিবারের মুখে হাসি ফুটিয়েছেন। একটি বেসরকারি চ্যানেলের লাইভ টকশোতে গিয়েও তিনি এক দরিদ্র পরিবারকে ৫ লাখ টাকা অনুদান দেন। ফুটবলার আরিফ হাওলাদার, নিপুর মতো অসহায় ক্রীড়াবিদের পাশেও যেমন দাঁড়িয়েছেন, তেমনি সরকারি হাসপাতালে বেড, অক্সিজেন প্রদান করেছেন। সালমা ওসমান লিপির অসুস্থতার খবরে নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে তার ও তার পরিবারের সুস্থতার জন্য দোয়া করা হচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-০৯-১৬ ২৩:০২:০১

Above all bad image, Shamim Osman family, in recent covid period did honestly and sincerely render public service. To render service, coming in contact with poor infected people she hot infected. May Allah cure her soon.

Azad

২০২০-০৯-১৭ ১০:৫৮:০১

Wishing he(Mr. Shamim Usman) and his family all long live with good health, In-Sha-Allah his family all will recover soon.

H.M.MAHFUJUR RAHMAN

২০২০-০৯-১৬ ১১:৩৮:৩০

এই ধরনের হেডলাইন ধর্মীয় বিশ্বাসের সাথে সাংঘর্ষি৷ সুতরাংসংবাদ প্রচারের ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করা উচিত

nezam

২০২০-০৯-১৬ ০৮:৪৮:০০

আল্লাহ রাব্বুল আল আমিন দোয়া কবুল করবেন

আপনার মতামত দিন

অনলাইন অন্যান্য খবর

পূর্ণাঙ্গ হলো সেচ্ছাসেবক দল

১৯ সেপ্টেম্বর ২০২০

নবাবগঞ্জে কলেজ ছাত্রীর লাশ উদ্ধার

১৯ সেপ্টেম্বর ২০২০

নবাবগঞ্জ উপজেলায় এক কলেজ ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ...

নয় বছরে ৯ বিয়ে, অপেক্ষায় আরও ৪

১৯ সেপ্টেম্বর ২০২০



অনলাইন সর্বাধিক পঠিত