করোনায় আক্রান্ত জাতীয় দলের আরো ৭ ফুটবলার

স্পোর্টস রিপোর্টার

খেলা ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৬:০৫

গতকাল চার জনের পর আজ (৬ই আগস্ট) আরো সাত জন জাতীয় দলের ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছেন। আজ দ্বিতীয় দফায় ১২ ফুটবলারের কভিড-১৯ পরীক্ষা করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে । সেখানে ৭ জনের ফলাফল এসেছে পজেটিভ। ২৪ ফুটবলারের মধ্যে ১১ জনই করোনা আক্রান্ত হলেন। আজ করোনায় আক্রান্ত হয়েছেন বসুন্ধরা কিংসের মিডফিল্ডার রবিউল হাসান, ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা, মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম ও গোলরক্ষক অানিসুর রহমান জিকো, ঢাকা আবাহনীর গোলরক্ষক শহিদুল আলম সোহেল, একই দলের মিডফিল্ডার সোহেল রানা ও ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। গতকাল আক্রান্ত হয়েছিলেন বসুন্ধরা কিংস ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, বাংলাদেশ পুলিশ এফসির ফরোয়ার্ড এম এস বাবলু, একই দলের মিডফিল্ডার নাজমুল ইসলাম রাসেল ও উত্তর বারিধারা ক্লাবের ফরোয়ার্ড সুমন রেজা। শেষের তিনজনই প্রথমবারের মতো জাতীয় দলের ক্যাম্পে ডাক পেয়েছেন।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বকে সামনে রেখে গাজীপুরের সারাহ রিসোর্টে অনুশীলন শুরুর আগে বড় ধাক্কা খেল জাতীয় দল। করোনায় আক্রান্ত ১১ ফুটবলার ছাড়া বাকি ১৩ জন অনুশীলন ক্যাম্পে উঠেছেন।

অনুশীলন ক্যাম্প শুরু করাই এখন কঠিন হয়ে দাঁড়িয়েছে কোচ জেমি ডে’র জন্য। আগামীকাল করোনা পরীক্ষা করা হবে আরো ৭ ফুটবলারের।

বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের জন্য ৩৬ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।
এর মধ্যে তিন ফুটবলারকে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেয়ার অনুমতি দেয়নি বসুন্ধরা কিংস। তারা হলেন: ফরোয়ার্ড মতিন মিয়া ও দুই মিডফিল্ডার মাসুক মিয়া জনি ও আতিকুর রহমান ফাহাদ।

আর ফ্লাইট জটিলতায় এখনো বাংলাদেশে আসতে পারেননি দুই প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়া ও তারিক কাজী। ডেনমার্ক থেকে অধিনায়ক জামাল ও ফিনল্যান্ড থেকে তারিকের বাংলাদেশে আসা বিলম্ব হতে পারে ২০শে আগস্ট পর্যন্ত। আর কোচ জেমি ডে ইংল্যান্ড থেকে ঢাকায় পা রাখবেন ১৬ই আগস্ট।

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ সালের এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপে বাংলাদেশের বাকি আছে চারটি ম্যাচ। ৮ই অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে, ১৩ই অক্টোবর স্বাগতিক কাতারের বিপক্ষে এবং ১২ ও ১৭ই নভেম্বর যথাক্রমে ভারত ও ওমানের বিপক্ষে খেলবে দল। এই চার ম্যাচের তিনটি- আফগানিস্তান, ভারত ও ওমানের বিপক্ষে নিজেদের মাঠে খেলবে বাংলাদেশ। করোনাভাইরাসের থাবায় গত মার্চে খেলা স্থগিত হয়ে যাওয়ার আগ পর্যন্ত হওয়া চার ম্যাচে তিন হার ও এক ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে জেমি ডে’র দল।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

চ্যাম্পিয়ন্স ট্রফি হকি

‘চেষ্টা থাকবে বড় দলকে হারানোর’

২০ সেপ্টেম্বর ২০২০

লন্ডনে লাল নীলের যুদ্ধ আজ

২০ সেপ্টেম্বর ২০২০



খেলা সর্বাধিক পঠিত