সিলেট সিক্সার্সকে বিসিবির আইনি নোটিশ

স্পোর্টস রিপোর্টার

খেলা ৫ আগস্ট ২০২০, বুধবার

বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) পারিশ্রমিক নিয়ে অভিযোগ এসেছে  খেলোয়াড়দের সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স এসোসিয়েশনের (ফিকার) জরিপে। যদিও বিসিবি এমন প্রতিবেদন বিভ্রান্তমূলক ও ভিত্তিহীন বলে দাবি করেছে। তবে কিছু বিচ্ছিন্ন ঘটনার কথা স্বীকার করেছিল বিসিবি। মূলত জানা গেছে বিপিএলের ৬ষ্ঠ আসরে খেলা সিলেট সিক্সার্স

কিছু বিদেশি ক্রিকেটার ও কোচের পাওনা পরিষোধ করেনি। এ কারণেই এরই মধ্যে এই ফ্র্যাঞ্চাইজিকে আইনি নোটিশ পাঠিয়েছে বিসিবি। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘এজেন্টদের মাধ্যমে জানতে পেরেছি যে কিছু ক্রিকেটারদের এখনো পারিশ্রমিক পাননি। ১৭০-১৮০ জন ক্রিকেটের মধ্যে এমন উদাহরণ আছে ৩ বা ৪ জন ক্রিকেটারের পারিশ্রমিক নিয়ে।  সেগুলো আমরা সমাধান করার চেষ্টা করেছি।
এরই মধ্যে আইনি ব্যবস্থা নিয়েছি। তবে তারা অনেক দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে সময় নিচ্ছে।’

সাম্প্রতিক সময়ে ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে ঝামেলার সৃষ্টি হয়েছে বিশ্বজুড়ে মোট ছয়টি টুর্নামেন্টে। ফিকার অভিযোগে থাকা ছয় টুর্নামেন্টের মধ্যে আছে আইসিসি’র পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে একমাত্র বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি লীগ- বিপিএল। বাকি পাঁচ টুর্নামেন্ট হলো গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা, আবুধাবী টি-টেন, কাতার টি- টেন, ইউরো টি-টোয়েন্টি এবং মাস্টার্স চ্যাম্পিয়ন্স লীগ। ফিকার সবশেষ বার্ষিক প্রতিবেদনে প্রকাশ পেয়েছে বিশ্বজুড়ে ফ্রাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টগুলোতে খেলা এক-তৃতীয়াংশের বেশি ক্রিকেটারের পারিশ্রমিক পেতে দেরি হয় কিংবা একেবারেই পায় না। যেখানে বিপিএলের এমন অনিয়ম নিয়ে অভিযোগ আছে। তবে এমন প্রতিবেদন মানতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মধ্যে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি দাবি করেছে ফিকা’র প্রকাশিত প্রতিবেদন বিভ্রান্তিমূলক ও ভিত্তিহীন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ভেন্যুর অভাবে ধুঁকছে রোয়িং

১৯ সেপ্টেম্বর ২০২০

মামলায় জিতলেন লিওনেল মেসি

১৯ সেপ্টেম্বর ২০২০

হকার থেকে কোটিপতি

১৯ সেপ্টেম্বর ২০২০

সিরি আ শুরু আজ

পিরলোর ‘জিদান’ হওয়ার চ্যালেঞ্জ

১৯ সেপ্টেম্বর ২০২০

এ বছর হচ্ছে না সাফের কোনো প্রতিযোগিতা

১৯ সেপ্টেম্বর ২০২০

বিশ্বকাপ বাছাই পর্বের এশিয়া অঞ্চলের খেলা আগেই পিছিয়েছে। দু’দফা পেছানোর পর বাতিল করা হয়েছে এএফসি ...

বাছাই পর্বের চাপ সামলাতে নতুন উইন্ডো ফিফার

১৯ সেপ্টেম্বর ২০২০

ফুটবলীয় ক্যালেন্ডার ওলট-পালট করে দিয়েছে করোনাভাইরাস। ২০২২ বিশ্বকাপ বাছাইয়ের সব ম্যাচ স্থগিত হয়ে আছে। আবার ...



খেলা সর্বাধিক পঠিত