ক্যাসিয়াসের বিদায়ে আবেগী বার্তা মেসির

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ আগস্ট ২০২০, বুধবার



রিয়াল মাদ্রিদ লিজেন্ড ইকার ক্যাসিয়াসের বিদায় বেলায় আবেগী বার্তা দিলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। ১৪ মাস আগে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোর অনুশীলনে হৃদরোগে আক্রান্ত হন স্প্যানিয়ার্ড গোলরক্ষক ক্যাসিয়াস। আর মঙ্গলবার অবসরের ঘোষণা দেন তিনি।
রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ক্যারিয়ারে পাঁচটি লা লিগা ও তিনটি চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জিতেছেন ক্যাসিয়াস। স্পেন জাতীয় দলের হয়ে তিনি কুড়িয়েছেন ২০১০ বিশ্বকাপ ও ২০১২ ইউরোপিয়ান কাপ শিরোপার গৌরব।
আর ৩৯ বছর বয়সী ক্যাসিয়াসের বিদায় বেলায় স্প্যানিশ দৈনিক এএস-এ এক বার্তায় লিওনেল মেসি লিখেছেন, ‘ইকার (ক্যাসিয়াস) অবসর গ্রহণ করেছেন আজ, তবে তিনি ফুটবলে ইতিহাস গড়েছেন অনেক আগেই। কেবল লা লিগার সাফল্য নয়, আন্তর্জাতিক ফুটবলেও তিনি সবই জিতেছেন।’
‘তিনি একজন দর্শনীয় গোলরক্ষক এবং প্রতিপক্ষ হিসেবে সত্যিই কঠিন। তবে পিছনে ফিরে তাকালে দেখি, যতবারই মুখোমুখি হয়েছি আমাদের মাঝে দুর্দান্ত প্রতিদ্বন্দ্বিতা ছিল।’
পাঁচ বছর আগে পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোতে যোগ দেন ক্যাসিয়াস। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে ১৯৯৯ থেকে ২০১৫ পর্যন্ত টানা ১৬ বছরের ক্যারিয়ারে ৭২৫ ম্যাচ খেলেছেন তিনি।

বার্সেলোনার জার্সি গায়ে আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসির অভিষেক ২০০৪ সালে।
ক্যারিয়ারে মেসি রিয়াল-বার্সার এল ক্লাসিকো খেলেছেন ৪৩ বার। অন্যতম বিশ^সেরা এ দ্বৈরথে ক্যারিয়ারে ৩৭ ম্যাচ খেলেছেন ক্যাসিয়াস।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

ক্রিকেটকে ‘বিদায়’ বলছেন উমর গুল

২৬ সেপ্টেম্বর ২০২০

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলছেন পাকিস্তানি ফাস্ট বোলার উমর গুল। ক্রিকেট-ভক্তরা গুলকে শেষবার বোলিং ...

কোহলির শাস্তি, রাহুলের রেকর্ড

২৬ সেপ্টেম্বর ২০২০

টানা দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ বিরাট কোহলি। প্রথম ম্যাচে ১৪ রানে উইকেট খোয়ান রয়্যাল ...

ছোট পর্দায় আজকের খেলা

২৬ সেপ্টেম্বর ২০২০

আইপিএল ২০২০কলকাতা-হায়দরাবাদ রাত ৮টা(স্টার স্পোর্টস, গাজী টিভি)ইংলিশ প্রিমিয়ার লীগব্রাইটন-ম্যানইউ বিকাল ৫:৩০



খেলা সর্বাধিক পঠিত