সুখবর পেলো ম্যান সিটি

স্পোর্টস ডেস্ক

খেলা ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

আর্থিক স্বচ্ছতা আইন ভঙ্গের দায়ে আগামী দুই মৌসুম ইউরোপসেরার ক্লাব প্রতিযোগিতা উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে নিষিদ্ধ হয়েছিল ম্যানচেস্টার সিটি। এর বিরুদ্ধে সুইজারল্যান্ডের ‘কোর্ট অব অ্যারবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)’-এ আপিল করেছিল ইংলিশ ক্লাবটি। বিশ্ব ক্রীড়ার সর্বোচ্চ আদালত রায় দিয়েছে ম্যানচেস্টার সিটির পক্ষে। ম্যান সিটির নিষেধাজ্ঞা উঠে গেছে। গতকাল রায়ে বলা হয়, ম্যানচেস্টার সিটির বিরুদ্ধে আনা উয়েফার অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি।
গত ফেব্রুয়ারিতে প্রকাশিত উয়েফার তদন্ত প্রতিবেদনে বলা হয়, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত ম্যান সিটি উয়েফার আর্থিক স্বচ্ছতার বিধি ভেঙেছে। তারা ক্লাবের আয়ের ঠিকঠাক হিসাব দেয়নি। ৩০ মিলিয়ন ইউরো জরিমানাও করা হয় ইংলিশ জায়ান্টদের। আদালতের রায়ে সিটির জরিমানার অঙ্কটাও নেমে এসেছে ১০ মিলিয়ন ইউরোতে।
এবারের চ্যাম্পিয়ন্স লীগে এখনো অপরাজিত পেপ গার্দিওলার দল।
এগিয়ে রয়েছে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়েও। শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে তাদের মাঠে হারিয়েছে ২-১ গোলে। ফিরতি লেগে আগামী ৭ই আগস্ট ঘরের মাঠে খেলবে পেপ গার্দিওলার দল। ২০১১-১২ মৌসুম থেকে আর্থিক বিষয়ে স্বচ্ছতার জন্য ফিন্যান্সিয়াল পাওয়ার প্লে চালু করেছিল উয়েফা। আর তথ্যের গরমিলের জন্য শাস্তি হয়েছিল সিটির।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

২৪ জনের দলে ১৮ জনই করোনা পজেটিভ

এখন কি করবেন জেমি ডে?

৮ আগস্ট ২০২০

ফুটবলারদের জন্য এএফসি’র ৭০ পৃষ্ঠার বিধি-নিষেধ

৮ আগস্ট ২০২০

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) করোনাকালে ম্যাচ আয়োজনে বিধি-নিষেধ সংবলিত ৭০ পৃষ্ঠার এক তালিকা পাঠিয়েছে এশিয়ান ...



খেলা সর্বাধিক পঠিত