গৃহবধূর জীবনের মূল্য ২ লাখ টাকা

চলনবিল (সিরাজগঞ্জ) প্রতিনিধি

বাংলারজমিন ১০ জুলাই ২০২০, শুক্রবার

সিরাজগঞ্জের তাড়াশে তানজিলা খাতুন (২২) নামের এক গৃহবধূর মৃত্যুকে কেন্দ্র করে ওই গৃহবধূর জীবনের মূল্য নির্ধারণে সালিশী বৈঠকে উভয়পক্ষের মধ্যে ওই গৃহবধূর জীবনের দাম না মেটায় অবশেষে ঘটনার ২০ ঘণ্টা পর থানায় অপমৃত্যুর মামলা করেছে গৃহবধূর শ্বশুর।
একই ইউনিয়নের নওখাদা গ্রামের রেজাউল করিমের মেয়ে তানজিলার সাথে লালুয়ামাঝিড়া গ্রামের মোজদার হোসেনের ছেলে বাবুল হোসেনের (২৮)’র সঙ্গে ১ বছর আগে বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পরেই তাদের মধ্যে দাম্পত্য কলহ দেখা দেয়। যা নিয়ে প্রায়ই স্বামী-স্ত্রীতে ঝগড়া-বিবাদ মারপিটের ঘটনা চলে আসছিল।
এরই জের ধরে গত বুধবার বিকাল ৪ টার দিকে উপজেলার সগুনা ইউনিয়নের লালুয়া মাঝিড়া গ্রামের লালুয়া পাড়ায় বাবুলের স্ত্রী তানজিলা খাতুনের মৃত্যু হয় ।
এদিকে তার স্বামীর বাড়ির লোকজন তানজিলার মৃত্যুকে আত্মহত্যা বললেও তানজিলার বাবা রেজাউল করিম অভিযোগ করে বলেন, তার মেয়েকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এনিয়ে বুধবার সন্ধ্যা ৭ টা থেকে তানজিলার লাশ বাড়িতে রেখেই তার শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে তানিজলার বাবার বাড়ির লোকদের থানা পুলিশকে না জানিয়ে এবং মামলা না করে লাশ দাফন নিয়ে এক সালিশী বৈঠক শুরু হয়।
এদিকে ওই ওয়ার্ডের ইউপি সদস্য আছালত হোসেন সালিশী বৈঠক প্রসঙ্গে বলেন, মেয়েপক্ষ ২ লাখ টাকা দাবি করেছিল। কিন্তু ছেলে পক্ষ গরিব হওয়ায় দেড় লাখ টাকা দিতে চাইলেও পরে ৫০ হাজার টাকা ব্যবধানের কারণে সালিশী বৈঠকে মীমাংসা হয়নি।
কিন্তু লাশের খবর থানায় না জানানো প্রসঙ্গে ওই ইউপি সদস্য আরো বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবে আমাদের সব জায়গায় যেতে হয়। অপরদিকে তাড়াশ থানার ওসি মাহবুবুল ইসলাম জানান, দীর্ঘ সময় পরে গতকাল সকালে গৃহবধূর শ্বশুর তাড়াশ থানায় একটি অপমৃত্যুর মামলা করেন। এর পর পরই গৃহবধূর বাবা তাকে জানান তিনি থানায় এসে তার মেয়েকে পিটিয়ে হত্যার মামলা করবেন। ইতিমধ্যে পুলিশকে লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে বৃহস্পতিবার এ রিপোর্ট লেখাকালীন গৃহবধূর লাশ উদ্ধারের জন্য প্রস্তুতি চলছিল।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

মা ও শিশু কল্যাণ কেন্দ্র থেকে বিতাড়িত হয়ে

রাস্তায় সন্তান প্রসব

১২ আগস্ট ২০২০

গাইবান্ধায় মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ঠাঁই না পাওয়ায় রাস্তায় সন্তান প্রসব করেছেন এক প্রসূতি। ...

ওসি প্রদীপকে পরামর্শ দিয়ে অনুতপ্ত আল্লাহ বক্‌শ

১২ আগস্ট ২০২০

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যাকাণ্ডের পর বরখাস্ত হওয়া টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশকে টেলিফোনে ...

সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা

১২ আগস্ট ২০২০

 নোয়াখালীর সোনাইমুড়ীতে স্ত্রীকে গলা কেটে হত্যা করে পালিয়েছে ঘাতক স্বামী আবু তাহের। গত সোমবার দিবাগত ...

রাস্তা পাকাকরণের দাবিতে বিক্ষোভ

১২ আগস্ট ২০২০

 নরসিংদীর রায়পুরায় আমিরগঞ্জ ইউনিয়ন দক্ষিণ মির্জানগরের শাওড়াতলী বাজার হতে শিমুলতলী বাজার হয়ে মাছিমনগর খেয়াঘাট পর্যন্ত ...

গোপালপুরে শিয়ালের কামড়ে আহত ৫

১২ আগস্ট ২০২০

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের হরিদেব বাড়ি, দরবারপুর ও চাতুটিয়া গ্রামবাসী শিয়ালের কামড় আতঙ্কে অতিবাহিত ...

ঝালকাঠিতে চার মাদক ব্যবসায়ী আটক

১২ আগস্ট ২০২০

 ঝালকাঠিতে গত দুইদিনে এক নারীসহ চারজন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।  গত সোমবার মধ্যরাতে রাজাপুর ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত