চট্টগ্রামে ১০ হাজারেরও বেশি করোনা রোগী শনাক্ত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে

শেষের পাতা ৭ জুলাই ২০২০, মঙ্গলবার

চট্টগ্রামে ১০ হাজারেরও বেশি করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মৃত্যুর সংখ্যাও ২০০ ছুঁই ছুঁই করছে। সোমবার (৬ই জুলাই) দুপুরে এ তথ্য জানান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ৩ রা এপ্রিল প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয় চট্টগ্রামে। সেই থেকে এ পর্যন্ত ১০ হাজার ১৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে ৭ হাজার ৫৭ জন চট্টগ্রাম মহানগরের, ৩ হাজার ১২৩ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তিনি জানান, রোববার রাতে সর্বশেষ রিপোর্টে চট্টগ্রামের ১৩১৮ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। নতুন শনাক্তদের মধ্যে ২৩২ জন চট্টগ্রাম মহানগরের ও ৬০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
এছাড়া গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম মহানগরে একজন ও উপজেলায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ১৯৫ জনে। মৃতদের মধ্যেও ১৩৮ জন চট্টগ্রাম মহানগরের ও ৫৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সূত্রমতে, রোববার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪৭৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম মহানগরের ৭২ ও উপজেলার ১২ জনের শরীরে করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২২৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রাম মহানগরের ৪২ জন ও বিভিন্ন উপজেলার ৪ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২১৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরের ১৪ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। বিআইটিআইডি ১৩৫ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরের ১ জন ও উপজেলা পর্যায়ের ৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বেসরকারি ইমেপরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরের ৬৭ জন ও উপজেলার ৬ জন এবং শেভরণ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরের ৩৬ জন ও উপজেলার ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪ জনের নমুনা পরীক্ষার করে দুইজনের দেহে করোনার জীবাণু মিলেছে। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত মধ্যে হাটহাজারী উপজেলার ১৭, রাউজান উপজেলার ১৬, চন্দনাইশ উপজেলার ৬, সীতাকুন্ড উপজেলার ৪, ফটিকছড়ি উপজেলার ৪, বাঁশখালী উপজেলার ৪, সাতকানিয়া উপজেলার ৩, বোয়ালখালী উপজেলার ২, রাঙ্গুনিয়া উপজেলার ২, আনোয়ারা ও মিরসরাই উপজেলার ১ জন করে আছেন। এছাড়া চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১ হাজার ২১৬ জন করোনা রোগী।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

দের স্পিগেলের প্রতিবেদন

বাংলাদেশে মাদকযুদ্ধে মৃতের সংখ্যা বেড়েই চলেছে

৮ আগস্ট ২০২০

কাশিমপুর কারাগারে বন্দি নিখোঁজ

৮ আগস্ট ২০২০

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে এক বন্দি নিখোঁজ রয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের পর থেকে ...

সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে কেউ কেউ

৮ আগস্ট ২০২০

 পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনাকে ইস্যু করে কেউ কেউ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত