ফেনীতে করোনার উপসর্গ নিয়ে প্রবীণ সাংবাদিক নুরুল করিমের মৃত্যু

ফেনী প্রতিনিধি

বাংলারজমিন ৬ জুলাই ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৪:০৩

ফেনীর প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার (৬৮) করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। রোববার রাতে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয় বলে জানিয়েছেন জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন ভূঁইয়া।

সোমবার সকালে ফেনী সেন্ট্রাল হাইস্কুল মাঠে তার নামাজে জানাযা শেষে মরদেহ শহরের পশ্চিম উকিল পাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

তাঁর একমাত্র ছেলে তারেক মজুমদার জানান, ফেনীর বহুল প্রচারিত প্রাচীনতম পত্রিকা (৪০ বছর ধরে প্রকাশিক) সাপ্তাহিক হকার্স এর প্রকাশক ও সম্পাদক নুরুল করিম মজুমদারের শ্বাসকষ্ট দেখা দিলে গত ২৭ জুন তাকে চিকিৎসকের পরামর্শে ফেনীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে বিভিন্ন পরীক্ষায় তার ফুসফুসে সংক্রমণ দেখা দিলে তাকে অক্সিজেন সাপোর্ট দেয়া হয়। এক পর্যায়ে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে শুক্রবার ঢাকার গ্রিন লাইফ হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। গ্রিন লাইফ হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সাংবাদিক নুরুল করিম মজুমদারের ফুসফুসে প্রকট সংক্রমণের ফলে শারীরিক অবস্থা চিকিৎসার বাইরে চলে গেলে হাসপাতাল থেকে রিলিজ নিয়ে সন্ধ্যায় তাকে ফেনী আনা হয়। এরপর রাতে ফেনী জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করার কিছুক্ষণ পর চিকিৎসক মৃত ঘোষনা করে।

ফেনী প্রেস ক্লাবের সভাপতি মোহাম্মদ আবু তাহের ভূইয়া জানান, ফেনীর সাংবাদিকতায় আলোকবর্তিকা নুরুল করিম মজুমদারের মৃত্যুতে গণমাধ্যমকর্মীদের মাঝে শোক বিরাজ করছে। বর্ণাঢ্য জীবনে তিনি ফেনী প্রেসক্লাবের একাধিকবার নির্বাচিত সভাপতি ছিলেন।
ফেনী সাংবাদিক ইউনিয়নের আহবায়ক ছিলেন নুরুল করিম মজুমদার। এছাড়াও তিনি বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন ফেনী জেলা শাখার প্রতিষ্ঠাতা উপদেষ্টা, ফেনী ডায়াবেটিক হাসপাতালের অন্যতম প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ও আজীবন সদস্য, ফেনী সেন্ট্রাল হাই স্কুল গভর্নিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করছিলেন।

কর্মজীবনের বিভিন্ন সময়ে নুরুল করিম মজুমদার বাংলাদেশ টেলিভিশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি), দি ডেইলি স্টার, ডেইলি নিউ এইজ, দৈনিক দেশ বাংলার ফেনী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়া তৎকালীন ইস্টার্ণ নিউজ এজেন্সির (এনা) নোয়াখালী প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন। দীর্ঘ ৩৯ বছর ধরে তিনি তার সম্পাদিত ফেনীর প্রাচীনতম পত্রিকা সাপ্তাহিক হকার্সে সম্পাদক ও প্রকাশক ছিলেন।

মৃত্যর আগে তিনি স্ত্রী, এক ছেলে-এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। তার মৃত্যুতে ফেনী প্রেসক্লাব, ফেনী রিপোর্টাস ইউনিটি, ইয়ুথ জার্নালিষ্ঠ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি) কেন্দ্রীয় কমিটি ও ফেনী শাখা, ঢাকাস্থ ফেনী সাংবাদিক ফোরাম, বাংলাদেশ ফটোজানালিষ্ঠ এসোসিয়েশন ফেনী জেলা শাখা, বিডিনিউজ শিশু সাংবাদিক ফেনী ফোরামসহ বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

লাকসামের সাবেক এমপি এটিএম আলমগীর আর নেই

৪ আগস্ট ২০২০

না ফেরার দেশে চলে গেলেন লাকসামের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা এটিএম আলমগীর হোসেন। সোমবার (৩ ...

ফুফুর বাড়িতে মাংস দিতে গিয়ে লাশ হয়ে ফিরলো হাফেজ ফাহিম

১ আগস্ট ২০২০

ফুফুর বাড়িতে মাংস দিতে গিয়ে দুই ভাইয়ের একজন লাশ হয়ে বাড়িতে ফিরেছে । আরেক ভাইয়ের ...

নবীগঞ্জে পানিতে ডুবে দুই কিশোরীর মৃত্যু

১ আগস্ট ২০২০

নবীগঞ্জে ঈদের আনন্দ ভাগাভাগি করতে গিয়ে হাওরের পানিতে ডুবে দুই কিশোরীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। উপজেলার ...

বাসাইলে বিদ্যুতস্পৃষ্টে নৌকাডুবি, পাঁচজনের মৃত্যু

৩১ জুলাই ২০২০

টাঙ্গাইলের বাসাইলে বিদ্যুতস্পৃষ্টে নৌকা ডুবে মা-ছেলে সহ পাঁচজনের মৃত্যু হয়েছে।  শুক্রবার (৩১জুলাই) বিকেল সাড়ে চারটায় ...

সাটুরিয়ায় ৫ কোটি টাকার মাছ বন্যার পানিতে ভেসে গেছে

৩১ জুলাই ২০২০

সাটুরিয়া উপজেলার বালিয়াটি জমিদার বাড়ির চারপাশের শতাধিক পুকুরের মাছ ভেসে গেছে। এতে ক্ষতিগ্রস্ত অর্ধশতাধিক মৎস্যচাষি ...

ঘুমধুমে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

৩১ জুলাই ২০২০

বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দুর্গম ঘুমধুম সীমান্তে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা শাহ আলম (৪০) ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত