মারাত্মক হারে বেড়েছে দুর্ঘটনা প্রাণহানি

তারিক চয়ন

শেষের পাতা ৬ জুলাই ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ২:১৮

দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা। গেল জুন মাসেই ১,১৯৭ জন করোনা রোগী মারা গেছেন। পিছিয়ে নেই সড়ক দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যাও। জুন মাসে দেশে সড়ক দুর্ঘটনায় ৩৬১ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ জুন মাসে করোনায় যে সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে তার প্রায় তিন ভাগের এক ভাগ মানুষ মারা গেছেন সড়ক দুর্ঘটনায়।
গত মে মাসের তুলনায় জুন মাসে সড়ক দুর্ঘটনা ও প্রাণহানি উভয়ই  বেড়েছে। মে মাসে ২১৩টি দুর্ঘটনায় ২৯২ জন নিহত হয়েছিলেন। এই হিসাবে জুন মাসে দুর্ঘটনা ৩৯.৪৩% এবং প্রাণহানি ২৩.৬৩%  বেড়েছে।
নির্বাহী পরিচালক সাইদুর রহমান স্বাক্ষরিত ‘রোড সেফটি ফাউন্ডেশন’-এর প্রতিবেদন থেকে জানা গেছে, জুন মাসে দেশে সড়ক দুর্ঘটনা ঘটেছে ২৯৭টি, যাতে আহত হয়েছেন ৩৪৮ জন। নিহত ৩৬১ জনের মধ্যে নারী ৫৭, শিশু ৩২।
এককভাবে  মোটরসাইকেল দুর্ঘটনায় বেশি প্রাণহানি ঘটেছে। ১০৩টি মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ৯৪ জন, যা মোট নিহতের ২৬.০৩ শতাংশ। মোটরসাইকেল দুর্ঘটনার হার ৩৪.৬৮ শতাংশ। দুর্ঘটনায় ৭৬ জন পথচারী নিহত হয়েছেন, যা মোট নিহতের ২১.০৫ শতাংশ। যানবাহনের চালক ও সহকারী নিহত হয়েছেন ৪৯ জন। একই সময়ে ১১টি নৌ-দুর্ঘটনায় ৫৬ জন নিহত ও ২৩ জন নিখোঁজ হয়েছেন। আর ৬টি রেল দুর্ঘটনায় নিহত হয়েছেন ৭ জন।

আপনার মতামত দিন

শেষের পাতা অন্যান্য খবর

দের স্পিগেলের প্রতিবেদন

বাংলাদেশে মাদকযুদ্ধে মৃতের সংখ্যা বেড়েই চলেছে

৮ আগস্ট ২০২০

কাশিমপুর কারাগারে বন্দি নিখোঁজ

৮ আগস্ট ২০২০

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে এক বন্দি নিখোঁজ রয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যায় লকআপের পর থেকে ...

সরকার হটানোর দিবাস্বপ্ন দেখছে কেউ কেউ

৮ আগস্ট ২০২০

 পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহত হওয়ার ঘটনাকে ইস্যু করে কেউ কেউ ...



শেষের পাতা সর্বাধিক পঠিত