লা লিগার শিরোপা নিষ্পত্তি আজই?

স্পোর্টস ডেস্ক

খেলা ৫ জুলাই ২০২০, রোববার

মৌসুমের শুরুতে ৪ পয়েন্টের ব্যবধান খুব বেশি নয়, এমনকি মাঝপথেও নয়। কিন্তু ৩৪তম রাউন্ডে এসে পার্থক্যটা অনেক। স্প্যানিশ লা লিগায় ৩৩ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৭০ পয়েন্ট। টানা দু’বারের চ্যাম্পিয়দের জয় ছাড়া বিকল্প নেই। আজ রাত ২টায় যখন ভিয়ারিয়ালের মাঠে খেলতে নামবে বার্সেলোনা, ভীষণ চাপ থাকবে তাদের ওপর। কারণ সন্ধ্যা ৬টায় রিয়াল মুখোমুখি হবে অ্যাথলেটিক বিলবাওয়ের। কোচ জিনেদিন জিদানের দল এই ম্যাচে জিতলে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান দাঁড়াবে ৭-এ।
তাতে লা লিগার শিরোপা নিষ্পত্তি হয়ে যেতে পারে আজ রাতেই।
পুনরায় লীগ মাঠে গড়ানোর পর শেষ ৪ ম্যাচে বার্সা জিতেছে একটিতে। বাকি তিনটি ড্র। সেভিয়ার মাঠে গোলশূন্য ড্র, অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে জয়ের পর সেল্টা ভিগো ও অ্যাটলেটিকো মাদ্রিদ উভয়ের সঙ্গে ২-২ গোলে ড্র করে কোচ কিকে সেতিয়েনের দল। গত জানুয়ারিতে আর্নেস্তো ভালভার্দের স্থলভিষিক্ত হওয়া এই কোচের ভবিষ্যত এখন শঙ্কায়। খেলোয়াড়দের সঙ্গে বনিবনা হচ্ছে না তার। এদিকে দলের সুপারস্টার মেসি ভালো খেলতে পারছেন না। তার বার্সা ছাড়ার গুঞ্জন চাউর হয়েছে। সবমিলিয়ে কাতালান জায়ান্টদের অবস্থা নড়বড়ে।
অন্যদিকে জিদানের রিয়াল রয়েছে দারুণ ছন্দে। টানা ৬ ম্যাচ জিতেছে তারা। বার্সার সঙ্গে তাদের পারফরম্যান্সের বড় পার্থক্য হচ্ছে, রিয়ালের ডিফেন্ডাররা যেখানে গোল দিয়ে ম্যাচ জেতাচ্ছেন বার্সার ডিফেন্ডাররা সেখানে রক্ষণটাও ঠিকভাবে সামলাতে পারছেন না। শেষ দুটি ম্যাচে সেল্টা ভিগো ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দুই দফা এগিয়েও লিডটা ধরে রাখতে পারেনি বার্সেলোনা। অন্যদিকে রিয়ালের সার্জিও রামোস শেষ ৬ ম্যাচে রক্ষণ সুসংহত রেখেও ৩টি গোল করেছেন। পুরো মৌসুমে তার গোল ৯টি। যেখানে শীতকালীন দলবদলে ১২০ মিলিয়ন ইউরোতে কেনা বার্সার আক্রমণভাগের তারকা আঁতোয়ান গ্রিজম্যানের গোল সাকুল্যে ৮টি। ২০১৭ সালে জিদানের অধীনে শেষবার লা লিগা জিতেছিল রিয়াল। জিদান স্বেচ্ছায় পদত্যাগ করার পর অস্থিতিশীল অবস্থার মধ্য দিয়ে যাচ্ছিল লস-ব্লাঙ্কসরা। তবে জিদান এসে ধীরে ধীরে সব গুছিয়ে নিয়েছেন। তার অধীনে লীগ শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করার দ্বারপ্রান্তে রিয়াল। আজ নিজেদের শিরোপার আরো কাছে এগিয়ে নেয়ার পালা রামোস-বেনজেমাদের।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

বাঁচা-মরার লড়াই রিয়াল ও জুভেন্টাসের

‘আরেকটি মিরাকল দেখাবে রোনালদো’

৭ আগস্ট ২০২০

এত কিছুর পরও ইংলিশ ক্রিকেটে ‘করোনার ক্ষত’

৭ আগস্ট ২০২০

করোনা পরবর্তী সময়ে সবার আগে মাঠে ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের পর ...

মুশফিকদের পুনরায় অনুশীলন শুরু কাল

৭ আগস্ট ২০২০

কাল ফের শুরু হচ্ছে ক্রিকেটারদের একক অনুশীলন। ঈদের আগে ১৫-১৬ জন ক্রিকেটার বিসিবির ব্যবস্থাপনায় এই ...

ছোট পর্দায় আজ

৭ আগস্ট ২০২০

ইংল্যান্ড-পাকিস্তান ১ম টেস্টম্যানচেস্টার, তৃতীয় দিন বিকাল ৪টা(সনি সিক্স)উয়েফা চ্যাম্পিয়ন্স লীগশেষ ষোলো, ...



খেলা সর্বাধিক পঠিত