করোনা উপসর্গ নিয়ে ৯ জনের মৃত্যু

বাংলারজমিন ১ জুলাই ২০২০, বুধবার

ফেনীতে মুক্তিযোদ্ধাসহ ৩
ফেনী প্রতিনিধি: ফেনীতে করোনার উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে সোনাগাজী উপজেলা সদর ইউনিয়নের মোজাহিদ ওরফে জাহেদ চৌধুরী (৮০) ও দুলাল পাটোয়ারী (৭০) নামে দুই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এদের মধ্যে ঢাকা নেয়ার পথে দুলাল পাটোয়ারী ও নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় জাহেদ চৌধুরীর মৃত্যু হয়। মঙ্গলবার নিহতদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। অপরদিকে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে।
সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল আরেফিন নিহত দুই মুক্তিযোদ্ধার পরিবারের বরাত দিয়ে জানান, সোনাগাজী সদর ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা দুলাল পাটোয়ারী সম্প্রতি জ্বর, সর্দি, কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। এ সময়ে তিনি চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার রাতে দুলালের শ্বাসকষ্ট বেড়ে যায়। একপর্যায়ে উন্নত চিকিৎসার জন্য দুলাল পাটোয়ারীকে ঢাকা নেয়ার পথে ফেনীর অদূরে এম্বুলেন্সেই তার মৃত্যু হয়।
অপরদিকে শ্বাসকষ্ট, জ্বর ও বমিসহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুজিব আলী চৌধুরী বাড়ির বাসিন্দা জাহেদ চৌধুরী। একপর্যায়ে শ্বাসকষ্ট বেড়ে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার রাতে তার মৃত্যু হয়।
সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধদের পরিবারের কারো উপসর্গ না থাকায় মরদেহের নমুনা সংগ্রহ নিয়ে স্বাস্থ্য বিভাগ কোনো সিদ্ধান্ত নেয়নি। মঙ্গলবার দুপুরের নিহতদের গার্ড অব অনার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে পরশুরামে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জান্নাতুল পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের মো. শাহজাহান মিয়ার মেয়ে। পরশুরাম করোনা দাফন স্বেচ্ছাসেবক টিম প্রধান ইয়াছিন শরীফ মজুমদার জানান, রাতে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছমিন আকতারের নির্দেশে স্বাস্থ্যবিধি মেনে জানাজা শেষে নিহতের মরদেহ পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

গাংনীতে ১
গাংনী (মেহেরপুর) প্রতিনিধি: গাংনী উপজেলার বামন্দী গ্রামে করোনা উপসর্গ নিয়ে জয়নাল আবেদীন (৫৫) নামে একজনের মৃত্যু হয়েছে। জয়নাল আবেদীন বামন্দী শহরের খোদা বকসের  ছেলে। মঙ্গলবার দুপুরের দিকে নিজ বাড়িতে সে মারা যায়। গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রিয়াজুল আলম জানান, জয়নাল আবেদীনের সর্দি-কাশি ছিল। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

কালীগঞ্জে বৃদ্ধ
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার হেলাই গ্রামে করোনা উপসর্গে আব্দুর রহমান (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টার দিকে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। আব্দুর রহমান উপজেলার হেলাই গ্রামের মৃত মোহাম্মদ বিশ্বাসের ছেলে। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করেছে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. ইসমাতুন আরা ইতা জানান, তিনি জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে এসেছিলেন। তার প্রেসারও বেশি ছিল। হঠাৎ চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত ২/৩ দিন তিনি শ্বাসকষ্ট অনুভব করছিলেন। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এদিকে, কালীগঞ্জে মঙ্গলবার নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৮ জনে। গত রোববার রাতে হেলাই গ্রামের মোস্তাক আহমেদ নামে এক কাপড় ব্যবসায়ী করোনা উপসর্গ নিয়ে মারা যান। এর আগে করোনায় আক্রান্ত হয়ে এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে।

কুমেকে ৪
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় করোনার উপসর্গ  নিয়ে মারা গেছে ৪ জন। এদের মধ্যে ১ জন পুরুষ ও ৩ জন মহিলা। মৃত ব্যক্তিরা হলেন, কুমিল্লা সদরের আইরিন (৮), সেলিম হোসেন (৫৩), সদর দক্ষিণের আয়চান বিবি (৬০) ও চাঁদপুরের নুরজাহান (৬৫)। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারি সার্জন ডা. মুক্তা রানি ভূইয়া জানান, মৃত ৪ জনই জ্বর, সর্দি, শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন।

আপনার মতামত দিন

বাংলারজমিন অন্যান্য খবর

শ্যামনগরে ১৩টি ভারতীয় গরু আটক

৮ জুলাই ২০২০

গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরার শ্যামনগর থানা পুলিশ গতকাল রাতে উপজেলার বংশীপুর গ্রামের লতিফ গাজীর বাড়ি ...

ওসমানীনগরে আরও একজনের করোনা শনাক্ত

৭ জুলাই ২০২০

সিলেটের ওসমানীনগরে নতুন করে আরো একজন করোনা আক্রান্ত হয়েছেন। আজ ...

ঘাটাইলে জমি নিয়ে বিরোধের জেরে নিহত ১

৭ জুলাই ২০২০

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় সংগ্রামপুর ইউনিয়নের বগা গ্রামের পল্টনপাড় এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই ...

দোয়ারাবাজারে বানের পানিতে ভেসে গেছে কোটি টাকার মাছ

৮ জুলাই ২০২০

সাম্প্রতিক সময়ের বয়ে যাওয়া ভয়াবহ বন্যায় কপাল পুড়েছে সুনামগঞ্জের ছাতক ও দোয়ারাবাজার দুই উপজেলার বিস্তীর্ণ ...

শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহতদের স্মরণ

৮ জুলাই ২০২০

কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ্‌ ময়দানের চেকপোস্টে ২০১৬ সালের ৭ই জুলাই ঈদুল ফিতরের দিনে জঙ্গি হামলায় ...

রেলওয়ে পরিবার ফোরাম সিলেটের মিছিল

৮ জুলাই ২০২০

রেলওয়ে প্রকৌশল বিভাগের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আকবর হোসেন মজুমদার ও রেল শ্রমিক শামীমের ওপর হামলাকারী ...

ফেসবুকে পেজ খুলে মাদক বিক্রি গ্রেপ্তার ৩

৮ জুলাই ২০২০

ফেসবুকে পেজ খুলে মাদকদ্রব্য ও নিষিদ্ধ যৌন উপকরণ বিক্রির অভিযোগে তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে এন্টি ...

দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

৮ জুলাই ২০২০

দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত ও আহত ১। প্রত্যক্ষদর্শী ও পুলিশ ...

ভালুকায় মিল শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার

৮ জুলাই ২০২০

ভালুকায় কামরুল ইসলাম (২১) নামে এক কারখানা শ্রমিকের ঝুলন্ত লাশ পুলিশ উদ্ধার করেছে। গতকাল সকাল ...

রাজনগরে অজ্ঞাত নারীকে গণধর্ষণের পর হত্যা

রহস্য উদ্‌ঘাটন গ্রেপ্তার ৬

৮ জুলাই ২০২০

রাজনগরর অজ্ঞাত নারীকে গণধর্ষণের পর হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত