পশুর হাটে তালেবানের রকেট হামলা, নিহত ২৩ বেসামরিক নাগরিক

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ৩০ জুন ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ২:৩৯

তালেবান অধ্যুষিত আফগানিস্তানের একটি পশুর হাটে জঙ্গি হামলায় ২৩ জন নিহত হয়েছেন। তারা সকলেই বেসামরিক নাগরিক। দেশটির দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বেশ কয়েকজন শিশুও রয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এ খবর দিয়েছে আল-জাজিরা।
খবরে বলা হয়, আফগান সরকার হামলায় হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে। হেলমান্দের সাঙ্গিন জেলায় প্রতি সপ্তাহে একটি উন্মুক্ত পশুর হাটের আয়োজন করা হয়। ওই হাটকে লক্ষ্য করেই রকেট হামলা চালায় জঙ্গিরা। হাটে আশেপাশের এলাকার মানুষ ভেড়া ও ছাগল বিক্রি করতে জড়ো হয়েছিলেন।
তালেবানরা ওই হামলা চালিয়েছে বলে নিশ্চিত করেছে আফগান সরকার। হেলমান্দ গভর্নরের এক মুখপাত্র জানান, তালেবানের সদস্যরা হাট লক্ষ্য করে একের পর এক রকেট নিক্ষেপ করতে থাকে যা হাটের মধ্যে বিস্ফোরিত হয়। এতে শিশুসহ ২৩ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন।
আফগান সংবাদমাধ্যম টোলোনিউজ প্রাদেশিক গভর্নরের কার্যালয়ের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনাটি ঘটেছে জোল বাজার এলাকায়। রকেট হামলার পর একটি গাড়িবোমা বিস্ফোরিত হয়। এর আগে রবিবার হেলমান্দ প্রদেশেই ওয়াশার জেলায় সড়কের পাশে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে ছয় বেসামরিক নিহত হন। উলে­খ্য, আফগানিস্তানের জাতিসংঘ সহযোগিতা মিশন জানিয়েছে, শুধুমাত্র এপ্রিল মাসেই ২০৮ বেসামরিক বেসামরিক নাগরিককে হত্যা করেছে তালেবান।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০২০-০৬-৩০ ০০:১১:০০

May Allah punish them soon who kills innocent civilians

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

পাপুল কুয়েতের নাগরিক নন

৯ জুলাই ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত



২৩৯ বিজ্ঞানীর দাবি

করোনাভাইরাস বায়ুবাহিত