মফস্বলেও আক্রান্ত থামানো যাচ্ছে না

এক্সক্লুসিভ ২২ জুন ২০২০, সোমবার

নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১১৩
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে: করোনার হটস্পট নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১১৩ জন আক্রান্ত হয়েছে। এদিকে করোনাভাইরাসে মারা যাওয়া নারায়ণগঞ্জ সদরে একজন ও রূপগঞ্জের ৬ জনকে জেলা স্বাস্থ্য বিভাগের মৃত্যুর তালিকার সঙ্গে যুক্ত করা হয়েছে। এরমধ্যে ৫ জন পুরুষ ও একজন নারী। এনিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১০৭ জন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৬৪৩ জনে। আর সুস্থ হয়েছেন এ পর্যন্ত ২ হাজার ১৬০ জন। গতকাল সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানিয়েছেন। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রমতে, মৃত ১০৭ জনের মধ্যে সিটি করপোরেশন এলাকায় মারা গেছেন ৫৮ জন ও আক্রান্ত ১ হাজার ৫৮৪ জন, সদর উপজেলায় মারা গেছেন ২২ জন ও আক্রান্ত ১ হাজার ১৩১ জন, বন্দর উপজেলায় আক্রান্তের সংখ্যা ১৫১ ও মারা গেছেন ৩ জন, আড়াইহাজারে আক্রান্ত ৪৫০ ও মারা গেছেন ৩ জন, সোনারগাঁয়ে আক্রান্ত ৩৯৯ ও মারা গেছেন ১৩ জন এবং রূপগঞ্জে মারা গেছেন ৮ জন ও আক্রান্ত ৯২৮ জন।
অন্যদিকে এই পর্যন্ত করোনায় আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ২ হাজার ১৬০ জন। এরমধ্যে সিটি করপোরেশন এলাকার ৯৩২ জন, সদর উপজেলার ৫২০ জন, রূপগঞ্জের ১৯২ জন ও আড়াইহাজারের ৩১৫ জন, বন্দরের ৩০ ও সোনারগাঁয়ে ১৭১ জন। উল্লেখ্য, নারায়ণগঞ্জে ৮ই মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয় নারায়ণগঞ্জে। ৩০শে মার্চ প্রথম নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগে করোনার উপসর্গ নিয়ে পুতুল নামে এক নারী মারা যায়। ৭ই এপ্রিল নারায়ণগঞ্জকে করোনার হটস্পট ঘোষণা করা হয়। এরপর ৮ই এপ্রিল সকাল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন করেন আইএসপিআর। কিন্তু ধীরে ধীরে এক সময় মুখ থুবড়ে পড়ে লকডাউন।  
বাউফলে ৬
বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে এক দিনে আরো ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল  সকালে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আখতারুজ্জামান বলেন, করোনা উপসর্গ দেখা দিলে বিভিন্ন সময়ে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে গত শনিবার রাত ১০টার দিকে ওই রিপোর্টের মধ্য থেকে ৮ জনের রিপোর্টে করোনাভাইরাস পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে একজন পরিবার পরিকল্পনা বিভাগের চিকিৎসক, একজন ইউনিয়ন স্বাস্থ্যকর্মী, একজন স্টাফ নার্স ও একজন ব্যাংকার রয়েছেন। আক্রান্ত অন্য দুইজনের বাড়ি কালাইয়া ও কাছিপাড়া ইউনিয়নের পাকঢাল গ্রামে। আক্রান্তদের বয়স ৩০ থেকে ৫৮ বছরের মধ্যে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৩৭। এদের মধ্যে মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। অন্যরা সবাই হোম আইসোলেশনে রয়েছেন।  
চৌদ্দগ্রামে ২০৬
চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় নতুন করে ৬ জনসহ করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০৬ জনে। এরমধ্যে হোম কোয়ারেন্টিনে থেকে সুস্থ হয়েছেন ৬৫ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। গতকাল বিকালে তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. হাবিবুর রহমান। তিনি জানান, গত ১৭ই জুন সংগ্রহ করা নমুনার পরীক্ষা শেষে গতকাল ২০ জনের রিপোর্ট পাওয়া গেছে। এরমধ্যে নতুন আক্রান্ত ৬ জন। তারা হলেন; হাইওয়ে পুলিশের মিজানুর রহমান, ফখরুল ইসলাম, পল্লী বিদ্যুৎ অফিসের মুকুল শিকদার, বুধড়া গ্রামের শিল্পী আক্তার, শ্রীপুর গ্রামের জাকারিয়া ও বসন্তপুর গ্রামের রুমি।
 নাগরপুরে ৩
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুরে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। উপজেলায় নতুন করে আরো ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৩৫ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৯ জন। গতকাল সকালে নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রোকনুজ্জামান খান আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ঢাকায় প্রেরিত নমুনার ফলাফলের মধ্যে গতকাল সকালে নতুন করে ৩ জনের পজেটিভ আসে। নতুন আক্রান্তদের মধ্যে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেহেবুবা আক্তার নামে ১ জন নারী চিকিৎসক রয়েছেন। তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরি বিভাগে সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এছাড়া উপজেলার দুয়াজানীতে স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত হয়েছেন।
মাধবপুরে নতুন শনাক্ত ৪
মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে নতুন করে আরও ৪ জনের করোনাভাইরাস শানাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৫৫ জনে। যদি ২ জন মাধবপুর উপজেলার বাইরের বাসিন্দা রয়েছে। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইশতিয়াক আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, গত ৮ জুন কিছু নমুনা প্রেরণ করা হয়। তার মধ্যে ৪ জনের শনাক্ত হয়েছে। এর মধ্যে ২ জন নাসিরনগর থানার বাসিন্দা। তারা মাধবপুর হাসপাতালে নমুনা দিয়েছিল। একজন মাধবপুর থানার স্টাফ, আরেকজন পৌর শহরের গুদামপাড়ার বাসিন্দা। এ নিয়ে মাধবপুরে মোট আক্রান্ত হয়েছে ৫৩ জন বাইরের ২ জন যোগ করা হলে ৫৫ জন।
আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১১ জন।

আপনার মতামত দিন

এক্সক্লুসিভ অন্যান্য খবর

পানি উন্নয়ন বোর্ডের গাফিলতি

তলিয়ে গেছে জিও ব্যাগ হুমকির মুখে ফকিরেরহাট

২৯ জুন ২০২০

বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে যমুনার পানি

২৯ জুন ২০২০

ভারি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে ...



এক্সক্লুসিভ সর্বাধিক পঠিত