করোনা উপসর্গ নিয়ে কারাতে কোচ জুয়েলের মৃত্যু

স্পোর্টস রিপোর্টার

খেলা ২৬ মে ২০২০, মঙ্গলবার



বাংলাদেশ কারাতে ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য, সাবেক ন্যাশনাল চ্যাম্পিয়ন, জাতীয় কারাতে দলের সাবেক কোচ হুমায়ুন কবির জুয়েল আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বাংলাদেশ আনসার কারাতে দলে কোচের দায়িত্বরত জুয়েলের মৃত্যৃকালে বয়স ছিল ৫২ বছর।
বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আগেরদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারিরীক অসুস্থতার কারণে তার করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তখন রেজাল্ট নেগেটিভ এসেছিল। অবস্থার অবনতি হলে আইসিইউতে ভর্তি করা হয়। সকাল ৮টার দিকে ইন্তেকাল করেছেন জুয়েল। মারা যাওয়ার পর এখন শুনছি করোনা নাকি পজিটিভ ছিল।’
হুমায়ুন কবির জুয়েল সত্যিই করোনা পজিটিভ ছিলেন নাকি বোঝাবুঝির ভুল, তা নিয়ে এখনও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।
তবে তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। এ কারণেই মূলত হাসপাতালে ভর্তির পর কভিড-১৯ পরীক্ষাও করা হয়েছিল তার। এ বিষয়ে এসএ গেমসে স্বর্ণপ্রাপ্ত কারাতে মুন খান জানিয়েছেন, ‘প্রচন্ড শ্বাসকস্ট নিয়েই তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। যদিও প্রথম পরীক্ষায় নেগেটিভ এসেছে।’
তিনি বাংলাদেশ কারাতের একজন বড় অভিভাবক ছিলেন। কারাতের কোচদের বলা হয় সেন্সি। সেন্সির মৃত্যুতে কারাতে অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। তিনি কেবল দেশেই নয়, আন্তর্জাতিক অঙ্গনেও বাংলাদেশের কারাতেকে তুলে ধরেছেন।জুয়েল বাংলাদেশের প্রথম ব্যক্তি যিনি এশিয়ান পর্যায়ে জাজের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের যত কারাতের জাজ আছেন আছেন তাদের মধ্যে জুয়েলই সবচেয়ে বেশি আন্তর্জাতিক খেলা পরিচালনা করেছেন।
তিনি এশিয়ান কারাতে ফেডারেশনের জাজ, দক্ষিণ এশিয়ান কারাতে রেফারি অ্যাসোসিয়েশনের সহসভাপতি এবং বাংলাদেশ কারাতে রেফারি এসোসিয়েশনের কো-চেয়ারম্যান ছিলেন। জুয়েলের স্ত্রী ছেলে-মেয়ে নিয়ে থাকেন যুক্তরাষ্ট্রে। এখানে তিনি ভাইদের সঙ্গে থাকতেন।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আইসিসিকে সাবেক লঙ্কান ক্রিকেটারের প্রশ্ন

হাঁটু গেড়ে বসাটা কি রাজনৈতিক নয়?

১১ জুলাই ২০২০

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত

কোয়ার্টারে রোনালদো-রামোসদের দ্বৈরথ দেখা যাবে?

১০ জুলাই ২০২০



খেলা সর্বাধিক পঠিত