তাপসের অক্ষয় প্রেমের গানে ধরা দিলেন নারগিস ফাখরি

স্টাফ রিপোর্টার

বিনোদন ২৬ মে ২০২০, মঙ্গলবার

অবশেষে অপেক্ষার পালা শেষ হলো। বলিউড সেনসেশন নারগিস ফাখরি ধরা দিলেন ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনায় নির্মিত ‘নিত দিন জিয়ান মারান’ গানের ভিডিওতে। কুমারের কথায় বলিউডের অন্যতম সংগীত জুটি মিট ব্রসের সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন বাংলাদেশের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শিল্পী-সুরকার কৌশিক হোসেন তাপস।

বিশুদ্ধ অক্ষয় প্রেমের গানটির ভিডিও চিত্রে তাপসের বিপরীতে অংশ নিয়ে নারগিস ফাখরি দেখালেন তার অনন্য উপস্থিতি। ২০১৮ সালে গানটির ভিডিও নির্মাণ হয় তুরস্কের বিভিন্ন ঐতিহাসিক লোকেশনে। সে বছরই বলিউডের আরেক সেনসেশন সানি লিওনকে নিজের গানের মডেল করে নিয়ে দেশিয় মিডিয়ায় বড় চমক সৃষ্টি করেছিলেন তাপস। তার পরপরই নারগিস ফাখরিকে নিয়ে এলেন বলিউডে তার দ্বিতীয় গানের চিত্রায়ণে।

গানটিতে অংশ নেয়া প্রসঙ্গে নারগিস ফাখরি বলেন, কাপ্পডোসিয়ায় (তুরস্কের একটি দর্শনীয় শহর) শুটিং আমার জন্য মনোমুগ্ধকর একটি অভিজ্ঞতা। গানটি শোনার পর থেকেই আমি এটির প্রেমে বুঁদ হয়ে ছিলাম।
তাপসের কন্ঠের গভীরতা আমার খুবই পছন্দ। অন্যদিকে মিট ব্রসের গান আপনাকে সবসময় অস্থির করে তুলবে। তাদের ধরণের একটি যৌথ প্রয়াসে ভূমিকা রাখতে পারা যে কোন শিল্পীর জন্য দারুণ সম্মান ও ভালোলাগার।

গত ৫ই মে একাধিক আন্তর্জাতিক প্ল্যাটফর্মে প্রকাশ হয় গানটির অডিও- এরমধ্যে রয়েছে স্পটিফাই, আই টিউনস, গানা, জিও সাওয়ান প্রভৃতি। অডিও রিলিজেই দারুণ শ্রোতাপ্রিয়তা অর্জন করে গানটি। অবশেষে ঈদ উৎসবকে কেন্দ্র করে প্রকাশ হলো গানটির ভিডিওচিত্র।

গানটির প্রচারণায় অংশ নিচ্ছেন মিট ব্রোস এবং নারগিস ফাখরিও। তাদের ভেরিফায়েড ফেসবুক পেইজসহ অন্যান্য সোশ্যাল অ্যাকাউন্টগুলোতেও নিয়মিতই প্রচারণা চালাচ্ছেন তারা।

করোনা দুর্যোগে মানুষকে মানসিকভাবে উজ্জিবীত রাখতে নিয়মিতই ফেসবুক লাইভ ও কনসার্ট করছেন সংগীতপরিচালক যুগল মানমিট সিং ও হারমিট সিং। ঈদ উৎসবকে কেন্দ্র করে গানটির প্রকাশকেও তারা তারই ধারাবাহিক অংশ বলে মনে করছেন। তাদের ভাষ্যে, এই সময়ে গানটি মুক্তির উদ্দেশ্য মানুষের মনকে উজ্জিবীত করা। মহামারীর এই দুর্যোগে মানুষের বিষন্নতার বিপরীতে ইতিবাচকতা ছড়িয়ে দিতেই এ গান প্রকাশ।

আন্তর্জাতিকভাবে জনপ্রিয় মিউজিক প্লাটফর্ম ‘উইন্ড অব চেঞ্জ’-এর মাধ্যমে সংগীত পরিচালক হিসেবে ইতিমধ্যেই বিশ্বব্যাপী প্রশংসিত তাপস। কণ্ঠশিল্পী হিসেবে এ গানে তার উপস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, গান আমার প্রাণশক্তির উৎস। মিট ব্রসের মতো সংগীত পরিচালকের দারুণ সংগীতায়োজনে পাঞ্জাব ভাষায় গানটি করা খুব একটা সহজ না। আমি মনে প্রাণে এটাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলাম। আশা করি গানটির প্রতি আমি সুবিচার করতে পেরেছি।

তাপস জানান, প্রযোজনা প্রতিষ্ঠান এমবি মিউজিকের ইউটিউব চ্যানেল ২৪শে মে প্রকাশ হয় গানটি।

প্রসঙ্গত, নার্গিস ফাখরি আমেরিকান মডেল ও অভিনেত্রী হলেও মূলত কাজ করেন বলিউডে। আমেরিকার নেক্স টপ মডেল হওয়ার মাধ্যমে মিডিয়াতে কাজ শুরু করেন তিনি। তবে বলিউডে তার সূচনা হয় ২০১১ সালে রকস্টার চলচ্চিত্রর মাধ্যমে।

এছাড়াও তার ২০১৩ সালের মাদ্রাজ ক্যাফ ও ২০১৪ সালের মে তেরা হিরো চলচ্চিত্রে তাকে অভিনেত্রী হিসেবে পরিচিত করে তোলে। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রে মধ্যে রয়েছে মাদ্রাজ ক্যাফে, পাঠা পোষ্টার নিকলা হিরো, মে তেরা হিরো, কিক, স্পাই, হাউসফুল ৩, ডিসুম প্রভৃতি। বাংলাদেশে টিএম ফিল্মসের প্রযোজনায় শাকিব খানের বিপরীতেও তার একটি চলচ্চিত্রে অভিনয়ের কথা রয়েছে।

অন্যদিকে ভারতের মধ্যপ্রদেশের দুই সংগীত পরিচালক মানমিট সিং ও হারমিট সিং "মিট ব্রোস" হিসেবেই সকলের নিকট পরিচিত। তাদের অনেক জনপ্রিয়তা পাওয়া একটি গান হলো বেবী ডল। হালে ভারত ছাড়া দেশের বাইরেও মিট ব্রোসের জনপ্রিয়তা তরুণদের মধ্যে অনেক।

আপনার মতামত দিন



বিনোদন সর্বাধিক পঠিত