লা লিগার শুরুতে ‘সেভিয়া ডার্বি’

স্পোর্টস ডেস্ক

খেলা ২৬ মে ২০২০, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১২:৪৭



স্প্যানিশ লা লিগা মাঠে ফিরতে পারে আগামী ১১ই জুন। এদিন লোকাল ডার্বিতে সেভিয়া-রিয়াল বেতিসের ম্যাচ দিয়ে লা লিগা পূণরায় শুরু আশা করছেন আশা করছেন প্রতিযোগিতাটির প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস। ইতিমধ্যেই লা লিগা শুরুর সরকারি অনুমতি মিলেছে তাদের। স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস গত শনিবার ঘোষণা দেন, আগামী ৮ই জুন থেকে লা লিগা ফিরতে পারবে। এবার এলো তেবাসের এই ঘোষণা।

ফেরার দিনে কেবল একটি ম্যাচ হবে। প্রায় তিন মাসের বিরতি শেষে ফুটবল ফেরার দিনে করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের শ্রদ্ধা জানানো হবে বলে রোববার মুভিস্টারকে দেয়া সাক্ষাৎকারে জানান তেবাস। লা লিগা প্রেসিডেন্ট বলেনÑ এই তারিখ নিশ্চিত করা যেতে পারে এবং ফেরার ম্যাচটি সেভিয়া ডার্বি হলে বেশ হবে।
ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় রাত ১০টায়।
বিশ্বব্যাপী করোনাভাইরাসের ছোবলে গত ১২ই মার্চ স্থগিত হয়ে যায় স্পেনের শীর্ষ ফুটবল আসর লা লিগা। প্রায় দুই মাসের ঘরবন্দি জীবন শেষে গত ৮ই মে থেকে ব্যক্তিগত পর্যায়ে অনুশীলনে ফেরে দলগুলো। গত সপ্তাহ থেকে শুরু হয় সর্বোচ্চ ১০ জনের গ্রুপ অনুশীলন। লীগ ফেরানোর পরিকল্পনায় পরবর্তী ধাপ, স্বাভাবিক দলগত অনুশীলন শুরু করা। তেবাস বলেন, ‘বর্তমানে এটাই আমাদের প্রধান লক্ষ্য। যদি তা করতে পারি, তাহলে প্রতিযোগিতা ফেরানোর বিষয়টি এগিয়ে নিতে পারবো। এখন আমাদের লক্ষ্য, আগামী সপ্তাহে প্রথম চার রাউন্ডের সূচি ঘোষণা করার মতো অবস্থায় পৌঁছানো।’

লা লিগায় এখনও ১১ রাউন্ডের খেলা বাকি। নিকটতম প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ২ পয়েন্ট এগিয়ে শীর্ষে আছে এফসি বার্সেলোনা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে জার্মানির বুন্ডেসলিগা মাঠে ফিরেছে সবার আগে। দুই মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর দর্শকশূন্য স্টেডিয়ামে কঠোর নিয়মের মধ্যে গত ১৬ই মে শুরু হয়েছে খেলা।
কভিড-১৯ মহামারি মারাত্মকভাবে আঘাত হানা দেশগুলোর একটি স্পেন। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮২ হাজারের বেশি মানুষ, মারা গেছেন ২৮ হাজার ৭৫০ জনের বেশি।

আপনার মতামত দিন

খেলা অন্যান্য খবর

আইসিসিকে সাবেক লঙ্কান ক্রিকেটারের প্রশ্ন

হাঁটু গেড়ে বসাটা কি রাজনৈতিক নয়?

১১ জুলাই ২০২০

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত

কোয়ার্টারে রোনালদো-রামোসদের দ্বৈরথ দেখা যাবে?

১০ জুলাই ২০২০



খেলা সর্বাধিক পঠিত