কলকাতা কথকতা

বাংলাদেশের গায়ক নোবেলের বিতর্কিত মন্তব্য মোদীকে নিয়ে, ঘটনা গড়ালো সরকার পর্যন্ত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা

কলকাতা কথকতা ২৫ মে ২০২০, সোমবার

পোশাকি নাম মইনুল আহসান ৷ কিন্তু নোবেল নামেই দুই বাংলায় বিখ্যাত এই গায়ক ৷ ভারতে গতবছর একটি বিখ্যাত রিয়ালিটি শোতে সেকেন্ড রানার্স আপ হয়ে তিনি হইচই ফেলে দিয়েছিলেন ৷ তাঁর ফেসবুক পেজ নোবেলম্যান এর ফলোয়ার কয়েক লক্ষ ৷ সোশ্যাল মিডিয়ায় বিতর্ক ছড়ানোতে তাঁর জুড়ি মেলা ভার ৷ একটি ধর্ষণের অভিযোগকে কেন্দ্র করে তিনি কম আলোচিত হননি৷ কিন্তু এবার সোশ্যাল মিডিয়ায় খোদ আক্রমণ করে বসলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ৷ তাঁর একটি পোস্টে নোবেল সম্প্রতি বলেছেন, আমাকে নিয়ে বিতর্ক হবেনা তো কি ওই চা ওয়ালা মোদীকে নিয়ে হবে? এরপরই কিছু অশালীন বাক্যবন্ধ ব্যবহার করেন নোবেল ৷ ভারতে এই নিয়ে ক্ষোভের ঝড় ওঠে ৷ বাংলাদেশের টেররিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম এর এ ডি সি নাজিমূল ইসলাম একটি পোস্ট দিয়ে বলেন, একজন সাইবার কপ হিসেবে তিনি নোবেল এর মতো একজন গায়কের কাছে এইরকম ব্যবহার আশা করেন না ৷ এরপরই নোবেল তাঁর ফেসবুকে ক্ষমা চান ৷ বলেন, ইন্ডিয়ান ভাই বহিনরা আমাকে মাফ করবেন৷ আপনাদের এত মোদী প্রীতি ছিল জানতাম না ৷ আসলে মাঝে মাঝে আমি ভুলে যাই যে আমি ভারতীয় নই ৷ বাংলাদেশের সরকার অবশ্য ব্যাপারটিকে ছোট করে দেখেনি ৷ সম্প্রতি নোবেলকে ঢাকার রাপিড অ্যাকশন বাটালিয়ানের দফতরে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয় ৷ নোবেল জানান, একটি অ্যালবাম এর প্রমোশন এর অঙ্গ হিসেবে এই কাজ তিনি করেছেন ৷ নোবেলকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয় ৷ প্রশ্ন উঠেছে, প্রমোশন করতে গিয়ে কি কোন রাষ্ট্রনায়ক কে ছোট করা যায়?

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

sdd

২০২০-০৫-২৫ ২৩:০৮:০৪

এক টোকাইকে ভারতীয় একটি চ্যানেল এক রিয়ালিটি শো-র মাধ্যমে পরিচয় করিয়ে দিলে তার মধ্যে অহমিকা তৈরী হয়। প্রথমেই সে তার বিচারকের সঙ্গে বাজে ব্যবহার করে এবং একের পর এক বিতর্কিত কাণ্ডে জড়িয়ে পড়ে। রিয়ালিটি শো-র মাধ্যমে খ্যাতি পেয়ে অনেকেই সমাজে শিল্পী হিসেবে সুখ্যাতি অর্জন করেছেন, কিন্তু এই টোকাই শিল্পী হতে পারে নি। তার কথাবার্তা ও আচরণ রাস্তার লোকের মতোই রয়ে গেছে।

Akash

২০২০-০৫-২৫ ১০:০২:৫২

Rastronaykke chuto korle jath chole jai, Kenore public? Chawalar jath rokkarthe rab naame!

shilblik

২০২০-০৫-২৫ ১৯:১৩:৩৪

If the subject of verbal attack was President Trump, would there be such an outcry? However, it is true that public figures including artists should be careful about impolite and abusive language.

priencedeo

২০২০-০৫-২৫ ১৮:১৭:০৪

What is going on in BD is it going toward a indian state? we everyday say so many thing about world powerful leader like Trump, Boris Johnson and so on but they do not have any problem when we criticise them only you can not say anything about India why? people get killed if you say anything about india, is BD gov. secretly and openly follow Indian agenda.

islam

২০২০-০৫-২৫ ১৭:৪৯:০২

কে পদার্থ আর কে অপদার্থ সেই বিচারের ভার কি আপনাকে দেওয়া হয়েছে ??

islam

২০২০-০৫-২৫ ১৭:৪৮:৩৮

কে পদার্থ আর কে অপদার্থ সেই বিচারের ভার কি আপনাকে দেওয়া হয়েছে ??

Rashed

২০২০-০৫-২৫ ০৪:২৯:৪৩

নোেবল খারাপ িকছু ব েল িন

এফ এম ইফতেখার

২০২০-০৫-২৫ ০৪:২৫:৪২

যৌক্তিক সমালোচনা গ্রহণযোগ্য তবে বাজে মন্তব্য নিজের অবস্থানকেই খাটো ও বিতর্কিত করে থাকে।

Mahmud

২০২০-০৫-২৫ ১৬:৪১:৪৯

As a Bangladeshi I find no reason to admire Modi.

Mohammed Ali

২০২০-০৫-২৪ ২৩:৪১:৩১

মানুষ ভুল করতে পারে। ক্ষমা চাওয়ার পর আর কিছু বলা উচিত না।

বিপ্লব

২০২০-০৫-২৪ ২৩:২৯:৪৩

আল্লাহ্ চাইলে কাউকে রাতারাতি হিরো বানাতে পারেন আবার মুহূর্তে জিরোও বানাতে পারেন।

এ এইচ. ভূইয়া

২০২০-০৫-২৪ ২২:৫৪:২৩

এই অপদার্থের অনেক ফলোয়ার হয় কি করে?

আপনার মতামত দিন

কলকাতা কথকতা অন্যান্য খবর



কলকাতা কথকতা সর্বাধিক পঠিত