খাশোগির হত্যাকারীকে ক্ষমা করে দেয়ার ঘোষণা পরিবারের

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২২ মে ২০২০, শুক্রবার

নিহত সাংবাদিক জামাল খাশোগির পরিবার তার হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছে। পরিবারের পক্ষ থেকে খাশোগির ছেলে সালাহ খাশোগি টুইটারে এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। বৃহস্পতিবার প্রকাশিত ওই টুইটারে বলা হয়, রমজান মাসের পবিত্র  রাতে আল্লাহর এক বাণীর কথা স্মরণ করছি। আল্লাহ বলেছেন, যদি কেউ কাউকে ক্ষমা করে দেয় ও সমন্বয় করে নেয়, তবে তার পুরস্কার আল্লাহই দেবেন। সুতরাং, আমরা শহীদ জামাল খাশোগির পুত্ররা ঘোষণা করছি যে যারা আমাদের বাবাকে হত্যা করেছে তাদের ক্ষমা করে দিচ্ছি। মহান আল্লাহ এর জন্য আমাদের পুরস্কার দেবেন।
আল জাজিরার খবরে বলা হয়েছে, ২০১৮ সালের অক্টোবরে ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে প্রবেশের পর নিখোঁজ হন ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি। বিশ্বজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হলে তাকে হত্যার কথা স্বীকার করে সৌদি আরব। তাদের দাবি, জিজ্ঞাসাবাদের সময় কর্মকর্তাদের ভুলে নিহত হন ওই সাংবাদিক।
তবে তার মৃতদেহের কোনও সন্ধান পাওয়া যায়নি। গত বছরের ডিসেম্বরে এই ঘটনায় পাঁচ কর্মকর্তাকে প্রাণদণ্ড দেওয়ার কথা ঘোষণা করলেও তাদের নাম প্রকাশ করেনি সৌদি আরব। তবে সৌদি আরবকে এ ইস্যু নিয়ে ফাঁদে ফেলতে তৎপর রয়েছে আঞ্চলিক প্রতিপক্ষ তুরস্ক। দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়েফ এরদোগান প্রথম থেকেই হত্যার দায় সৌদি আরবের ওপর চাপিয়ে আসছেন। দেশটি আলাদাভাবে এই হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার কাজ চালিয়ে যাচ্ছে।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Farooq

২০২০-০৫-২৩ ০৮:৩৩:০২

Even a child can imagine who did this. Ultimately game plan is done.

মহান

২০২০-০৫-২৩ ০২:৫০:২৪

দুনিয়ায় ক্ষমার চেয়ে বড় কিছু নাই। তাই দুনিয়ার সব খুনিকে ক্ষমা করে দিলাম। দুনিয়ার সব চোরকে ক্ষমা করে দিলাম। দুনিয়ার সব ধর্ষককে ক্ষমা করে দিলাম। এমনকি মাদ্রাসার কচি কচি ছেলেগুলোকে ইয়ে করা উয়ে গুলিকেও ক্ষমা করে দিলাম। আমি তো মহান। হিংস্র পশুরা যদি আমাকে খাইয়া ফেলে তাদেরও আগাম ক্ষমা করে দিলাম।

Amir Hossain

২০২০-০৫-২২ ২৩:৫৩:৩৩

Unbelievable

Mahmud

২০২০-০৫-২২ ১০:৩৩:২২

চরিত্র হিংস্র পশুর থেকে ও জঘন্য হয়েছে আমাদের | দুনিয়াতে ক্ষমার থেকে বড়ো আর কিছুই নেই | আমরা সব বিষয়ে অতি পন্ডিত হয়েছি যে মানুষের অন্তরের কথা ও আমরা বুঝে ফেলি |

Mohammed Faiz Ahmed

২০২০-০৫-২২ ২০:১৯:৫৪

নিহত সাংবাদিক জামাল খাশোগির পরিবার তার হত্যাকারীদের ক্ষমা করে দেয়ার ঘোষণা দিয়েছে। পরিবারের পক্ষ থেকে খাশোগির ছেলে সালাহ খাশোগি টুইটারে এ নিয়ে একটি বিবৃতি দিয়েছেন। বৃহস্পতিবার প্রকাশিত ওই টুইটারে বলা হয়, রমজান মাসের পবিত্র রাতে আল্লাহর এক বাণীর কথা স্মরণ করছি। আল্লাহ বলেছেন, যদি কেউ কাউকে ক্ষমা করে দেয় ও সমন্বয় করে নেয়, তবে তার পুরস্কার আল্লাহই দেবেন। সুতরাং, আমরা শহীদ জামাল খাশোগির পুত্ররা ঘোষণা করছি যে যারা আমাদের বাবাকে হত্যা করেছে তাদের ক্ষমা করে দিচ্ছি। মহান আল্লাহ এর জন্য আমাদের পুরস্কার দেবেন। সালাহ খাশোগি তোমার কোথায় আমদের বিশ্বাস হয়না, তোমরা ভয়ে, ডরে টাকার লোভে পিছিয়েছ। মনে রেখে তোমরাও ছাড় পাবেনা অপরাধীদের হাত থেকে।

Kazi

২০২০-০৫-২২ ০৫:৪০:৩৯

পাপ বাপকেও ছাড়ে না। টাকা দিয়ে পাপ মোচন হয় না। যদিও আরব দেশে ব্লাড মানি প্রথা চালু। মৃত ব্যক্তিই রোজ কিয়ামতে প্রতিদান চাইবে। পরিবারের অধিকার নাই মাফ করার। পবিত্র আরবের মাটিতে পাপের সাজা বিশ্ববাসী ভোগছে মহামারী আকারে । কাবা শরীফ ও মসজিদে নববী আজ বন্ধ। হজ্জ ও বন্ধ ।

আপনার মতামত দিন

বিশ্বজমিন অন্যান্য খবর

চীন-ভারত মুখোমুখি

দক্ষিণ এশিয়া উদ্বেগে

১ জুন ২০২০



বিশ্বজমিন সর্বাধিক পঠিত