'কলুর বলদ' স্ট্যাটাস দেয়ায় বরখাস্ত ৪ শিক্ষক

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ১৮ মে ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৮:৫৫

সরকারের নির্দেশনা কটাক্ষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাস্টাস দেয়ার অভিযোগে ৪ শিক্ষক সাময়িক বরখাস্ত হয়েছেন। তারা রাজশাহীর বাগমারায় সরকারি বিদ্যালয়ের শিক্ষক।

এই চার শিক্ষক হলেন- উপজেলার বুজরুকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আয়নুল হক ও মোজাফফর হোসেন, কুলিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম মোস্তফা এবং বড়বিহানালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম ওরফে সুইট।

সরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবীদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের বিষয়ে এর আগে পরিপত্র জারি করা হয়। এটি অমান্য করায় আজ সোমবার শিক্ষকদের হাতে বরখাস্তের চিঠি পৌঁছেছে। তথ্যটি নিশ্চিত করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিরা খাতুন। রোববার রাজশাহী জেলা শিক্ষা কর্মকর্তা মো. আবদুস সালাম ওই চারজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেন।

জানা গেছে, করোনাকালে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো বন্ধ। শিক্ষকদের মাধ্যমে জনপ্রতিনিধিদের প্রস্তুত করা সুবিধাভোগীদের তালিকা যাছাই-বাছাই করার নির্দেশ দেয় মন্ত্রণালয়।

দায়িত্ব পাওয়ার পরের দিন ১৩ই মে শিক্ষক আয়নুল হক এই সিদ্ধান্ত কটাক্ষ নিজেদের 'কলুর বলদ' হিসেবে উল্লেখ করে ফেইসবুকে স্ট্যাটাস দেন। তার বক্তব্যে লাইক দেন আরো তিনজন শিক্ষক।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ফয়েজ আহমেদ

২০২০-০৫-১৮ ০৯:৪২:২৬

এবার বুঝ ঠ্যালা

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত