ফাঁকা, নিস্তব্ধ রাজধানী

স্টাফ রিপোর্টার

অনলাইন ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার, ১১:২১ | সর্বশেষ আপডেট: ২:২৩

রাজধানী ঢাকা। দুই ঈদে ফাঁকা হয় রাজধানী। ঢাকাবাসী যারা এই শহরেই ঈদের আমেজ পালন করেন। তারা উপভোগ করেন ফাঁকা সড়কের মজা। নেই যানজট। শা শা করে ছোটে গাড়ি। কিন্তু এবার তার থেকেও অধিক ফাঁকা রাজধানী।

রাজধানীবাসী যুদ্ধে লিপ্ত। যে যুদ্ধ বেঁচে থাকবার।
যে যুদ্ধে নাস্তানাবুদ গোটা বিশ্ব। অচেনা সেই নতুন শত্রুর নাম করোনা ভাইরাস (কভিড- ১৯)। এই যুদ্ধে জয়ী হবার প্রধান ঢাল ঘরে অবস্থান। সামাজিক দুরত্ব নিশ্চিতকরণ।

রাজধানীবাসীকে ঘরে অবস্থান নিশ্চিত করতে আজ থেকে ঢাকার রাস্তায় চলাচল নিয়ন্ত্রণ করবে পুলিশ। এ সময় সেনাবাহিনীও মাঠে থাকবে। রাস্তায় বের হতে হবে শুধুমাত্র প্রয়োজনে। বের হলে পড়তে হবে পুলিশের জেরার মুখে। তবে এই কড়াকড়ির আওতামুক্ত থাকবে জরুরি সেবা।

মন্ত্রিপরিষদ সচিব খোন্দকার আনোয়ারুল ইসলামের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে গত মঙ্গলবার বলা হয়েছে, আজ থেকে শুরু হওয়া ১০ দিনের ছুটি বা সরকারি ও বেসরকারি অফিস এবং আদালতের জন্য প্রযোজ্য।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছেন। আজ থেকে লোকজন যাতে রাস্তায় বের না হতে পারে, সেটা নিশ্চিত করতে বলেছেন আইজিপি। আর গতকাল থেকেই সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ শুরু করেছে সশস্ত্র বাহিনী।

মঙ্গলবার আইএসপিআর থেকে জানানো হয়েছিল, সশস্ত্র বাহিনীর সদস্যরা বিভিন্ন জায়গা রেকি ও পর্যবেক্ষণ করছেন। কোথায় কোথায় ক্যাম্প প্রয়োজন, তা দেখা হচ্ছে। যেসব স্থান থেকে সেনানিবাসে ফিরে আসা সহজ বা কম দূরত্বের, সেখানে ক্যাম্প করা হবে না।

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

করোনা ডায়েরি

মানুষের আর্তি, সেইসব ধনীরা কোথায়?

৩ এপ্রিল ২০২০

জেলা-উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ

২ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাধারণ খেটে খাওয়া মানুষের কথা বিবেচনা করে দেশের বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী ...



অনলাইন সর্বাধিক পঠিত



করোনায় মৃতব্যক্তির লাশ নিয়ে আসেন শুধু চালক

‘চার ভাই মি‌লে নে‌মে প‌ড়েন অ‌চেনা ব্য‌ক্তির লাশ দাফ‌নে '