সড়কে ঝরলো ১৫ প্রাণ

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৮:১৭

ফাইল ছবি
সড়ক দুর্ঘটনায় গতকাল দেশের বিভিন্নস্থানে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৩ জন। নিহতের মধ্যে বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৫, দিনাজপুরে ২,  কুষ্টিয়া ২, বান্দরবানে ১ বিজিবি সদস্য,  লক্ষ্মীপুরে ১, ময়মনসিংহের ত্রিশালে ১ ও কিশোরগঞ্জে ৩ জন রয়েছেন। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-

বগুড়া প্রতিনিধি জানান, শেরপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ১৫ জন। গতকাল বেলা পৌনে ১২টায় বগুড়া-ঢাকা মহাসড়কে শেরপুর থানার ঘোগা বটতলা এলাকায় দুর্ঘটনাটি ঘটে। শেরপুর থানার ওসি হুমায়ূন কবীর জানান, গতকাল বেলা পৌনে ১২টায় বগুড়া-ঢাকা মহাসড়কে শেরপুর থানার ঘোগা বটতলা এলাকায় বগুড়াগামী লবণ বোঝাই ট্রাকের সঙ্গে বগুড়া থেকে সিরাজগঞ্জগামী লব্বায়িক পরিবহন নামের যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে লবণ বোঝাই ট্রাক উল্টে ট্রাকের চারজন যাত্রী নিহত হন।
অপরদিকে একই উপজেলার মহিপুর জামতলা এলাকায় আরেকটি দুর্ঘটনায় মৃদুল হোসেন (২২) নামে এক যুবক নিহত হয়েছেন।

স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে জানান, বীরগঞ্জে সড়ক দুর্ঘটনায় পুত্রবধূ ও শাশুড়ি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। গতকাল দুপুর সোয়া ১টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা শহরের ফিসারীর মোড় নামক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন-বীরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) ও তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)।

বীরগঞ্জ থানায় কর্তব্যরত পুলিশের এসআই আলন চন্দ্র রায় জানান, একটি দ্রুতগামী যাত্রীবাহী বাসের ও ব্যাটারিচালিত ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

মিরপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, মিরপুর উপজেলায় যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুজন নিহত হয়েছেন। গতকাল সকাল ৭টার দিকে ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের মিরপুর উপজেলার নওদা গোবিন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মাগুরা জেলার পাননান্দু আলী গ্রামের ডাবলু রহমানের ছেলে ট্রাকচালক নাবিল (৩০) ও তার সহকারী ইব্রাহিম (৪৫)। মিরপুর থানার ওসি আবুল কালাম জানান, মরদেহ দুটি উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বান্দরবান প্রতিনিধি জানান, বান্দরবানে মাল বোঝাই ট্রাক উল্টে আল আমিন নামে এক বিজিবি সদস্য নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো ৪ জন। ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম চৌধুরী বলেন, সড়ক দুর্ঘটনায় এক বিজিবি সদস্য মারা গেছেন। হতাহতদের উদ্ধার করে বায়তুল ইজ্জত বিজিবি হাসপাতালে নেয়া হয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধি জানান,  লক্ষ্মীপুর-রামগতি সড়কের সুতারগোপ্তা এলাকায় ট্রাক-লেগুনার মুখোমুখি সংঘর্ষে নান্টু ব্যাপারি নামে এক ব্যক্তি নিহত ও দুইজন আহত হয়েছে। নিহত নান্টু ব্যাপারি চাঁদপুরের ফরিদগঞ্জের আবদুল কাদেরের ছেলে। গতকাল সকালে এ দুর্ঘটনা ঘটে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম আজিজুর রহমান মিয়া জানান, লক্ষ্মীপুর থেকে ছেড়ে আসা লেগুনা সুতারগোপ্তা এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে দ্রুতগতিতে ছেড়ে আসা ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এ ঘটনা ঘটে।

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ত্রিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় একজন নিহত ও অন্তত ১২ জন আহত হয়েছেন। গতকাল সকাল ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল পৌর সভার সাইফুল কমিশনার বাড়ির মোড়ে ময়মনসিংহগামী একটি মিনি ট্রাক পেছন দিক থেকে অপর একটি বাসকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই আঃ জলিল (৩০) নামে এক ব্যক্তি নিহত হন।

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে জানান, কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে পৃথক দুর্ঘটনায় আবদুল কাদির (৫৫), মোহাম্মদ আলী (৬৫) ও জালাল উদ্দিন (৫০) নামে তিন ব্যক্তি নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাতে কিশোরগঞ্জ সদর উপজেলার সুলতানপুর এলাকায় প্রাইভেটকারের সঙ্গে সংঘর্ষে অটোরিকশাচালক জালাল উদ্দিন ও অটোরিকশার যাত্রী মোহাম্মদ আলী নিহত হন। এছাড়া গতকাল সকালে কুলিয়ারচর উপজেলার আগরপুর এলাকায় মাইক্রোবাসের চাপায় বাইসাইকেল আরোহী আবদুল কাদির নিহত হন।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর



বাংলারজমিন সর্বাধিক পঠিত