ছুটিতে সরকারি চাকুরেদের কর্মস্থলে অবস্থানের নির্দেশ

অনলাইন ডেস্ক

অনলাইন ২৪ মার্চ ২০২০, মঙ্গলবার, ৭:২৫

করোনা ভাইরাস সংক্রমণ রোধে জরুরি পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধরণ ছুটিতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে। আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা এই ছুটি বা বন্ধকালীন অবশ্যই নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন।এই ছুটি বা বন্ধ সরকারি-বেসরকারি অফিস আদালতের জন্য প্রযোজ্য। স্বাস্থ্যসেবা, সংবাদপত্রসহ অন্য জরুরি কার্যাবলীর ক্ষেত্রে এ নির্দেশনা প্রযোজ্য নয়।

নির্দেশনায় আরো বলা হয়, এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যাপকহারে পারস্পরিক মেলামেলা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সেজন্য সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকতে আহ্বান জানানো হচ্ছে। ওষুধ বা খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্য শিল্প-কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাট নিজস্ব ব্যবস্থাপনায় চলবে জানিয়ে বলা হয়েছে, গণপরিবহন ব্যতীত অন্য জরুরি পরিবহন যেমন, ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি ইত্যাদি যথারীতি চলবে। এর আগে সোমবার নভেল করোনা ভাইরাসের ব্যাপক সংক্রমণ ঠেকাতে আগামী ২৬শে মার্চ থেকে ৪ঠা এপ্রিল পর্যন্ত ১০ দিন দেশের সরকারি-বেসরকারি অফিসে ছুটি ঘোষণা করা হয়।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

A B M Sarwar

২০২০-০৩-২৪ ২১:২২:০৩

গণপরিবহন ব্যতীত অন্য জরুরি পরিবহন যেমন, ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি ইত্যাদি যথারীতি চলবে। All transports need to spray anti virus onward start to end destinations.

আপনার মতামত দিন



অনলাইন অন্যান্য খবর

দায়িত্ব হস্তান্তর ও যৌথসভায় ডিইউজে’র নেতৃবৃন্দ গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা ও ঝুঁকি ভাতাসহ ৯ দফা দাবি

২৯ মার্চ ২০২০

গণমাধ্যম কর্মীদের পেশাগত দায়িত্ব পালনে স্বাস্থ্য নিরাপত্তা সরঞ্জাম ও ঝুঁকি ভাতা প্রদান এবং বাংলা নববর্ষের ...



অনলাইন সর্বাধিক পঠিত