ভারতীয় নারী ক্রিকেটারদের যৌন হেনস্থার দায়ে কোচ বরখাস্ত

স্পোর্টস ডেস্ক

খেলা ২৩ মার্চ ২০২০, সোমবার

খেলোয়াড়ি ক্যারিয়ারে মারকুটে ব্যাটসম্যান হিসেবে খ্যাতি ছিল তার। এবার নারী ক্রিকেটারদের যৌন হেনস্থার দায়ে বড় শাস্তির মুখে ভারতীয় এই কোচ। ভারতের বরোদা নারী ক্রিকেট দলের হেড কোচ অতুল বেদাদেকে ইতিমধ্যেই বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ, নারী ক্রিকেট দলের খেলোয়াড়দের শারীরিক গড়ন নিয়ে অরুচিকর মন্তব্য করেছেন তিনি। এ খবর বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (বিসিএ) পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে। আপাতত দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে অতুলকে। পরবর্তীতে আরও তদন্তের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানানো হয়েছে। গত মাসে হিমাচল প্রদেশে সিনিয়র নারী ওয়ানডে টুর্নামেন্ট চলাকালে বরোদা নারী ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় ও তার পরিবারের সদস্যরা অতুলের বিরুদ্ধে অশোভন আচরণের অভিযোগ করেন।
বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব অজিত লেলে এ বিষয়ে বলেন, ‘হ্যাঁ জরুরি নোটিশে অতুল বেদাদেকে বরখাস্ত করা হয়েছে। একজন নিরপেক্ষ সদস্যের উপস্থিতিতে তদন্ত করার পর সিদ্ধান্ত হবে। যৌন হয়রানির অভিযোগে প্রাথমিক শাস্তি হলো বরখাস্ত করা। আমরা তাই করেছি।’ এদিকে অভিযোগ অস্বীকার করেছেন অতুল বেদাদে। ৫৩ বছর বয়সী অতুল বলেন, ‘এটা আমার কাছে পুরোপুরি ধাক্কার মতো। এসব কথাবার্তা ভিত্তিহীন এবং পুরোপুরি মিথ্যা অভিযোগ। আমি আত্মপক্ষ সমর্থন করে শীঘ্রই আনুষ্ঠানিক বার্তা দেবো।’
শুরুতে বরোদা পুরুষ দলের দায়িত্বে ছিলেন অতুল। গত বছর এপ্রিলে নারী দলের কোচ হিসেবে দায়িত্ব নেন তিনি। ভারতের হয়ে নব্বইয়ের দশকে ১৩টি ওয়ানডে খেলেছেন বেদাদে।

আপনার মতামত দিন



খেলা অন্যান্য খবর

স্টেডিয়ামের কাজ করছে সর্বোচ্চ সতর্কতায়

আতঙ্ক নিয়েও ভালো আছেন বাংলাদেশের ভারতীয় কিউরেটররা

৬ এপ্রিল ২০২০

লাশের মিছিল দেখে আতঙ্ক

মধ্যবিত্তের পাশে কে! প্রশ্ন বিজয়ের

৬ এপ্রিল ২০২০



খেলা সর্বাধিক পঠিত