করোনা: ফারুকীর প্রশ্ন

স্টাফ রিপোর্টার

ফেসবুক ডায়েরি ২১ মার্চ ২০২০, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:১৮

বিশ্বব্যাপী মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে বাংলাদেশের প্রস্তুতির ব্যাপারে নানা প্রশ্ন তুলে ধরেছেন জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। নিজের ভেরিফাইড ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে তিনি এসব প্রশ্ন করেন। দুর্যোগ ব্যস্থাপনা দলকে ডেকে গত দুই মাসের প্রস্তুতি জানতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান তিনি। এছাড়া এ কাজে সশস্ত্র বাহিনীকে কাজে লাগানোর অনুরোধও জানান ফারুকী।

তার স্ট্যাটাসটি হুবহু তুলে দেয়া হলো-  

‘মাননীয় প্রধানমন্ত্রী, আপনি আপনার দূর্যোগ ব্যবস্থাপনা দলকে ডেকে জিজ্ঞেস করেন, এই দুইটা মাস সময় পেয়ে তারা কী করলেন? কেনো এখন শুনতে হচ্ছে, ডাক্তার-নার্সদের প্রটেকটিভ গিয়ার রেডি নাই, কেনো জ্বর-বুকে ব্যথার রোগীদের ভর্তি বন্ধ করে দিচ্ছে অনেক হাসপাতাল, কেনো জানতে হচ্ছে ডায়রিয়া নিয়ে হাসাপাতালে গিয়ে রোগী চিকিৎসার অভাবে মারা গেছে কারণ ডাক্তার-নার্সরা করোনা ভেবে চিকিৎসা দেয়নি, কেনো ডাক্তার-নার্সদের রেডি করা হলোনা, কেনো টেস্টিং কিট আনার ব্যবস্থা হলো না? কোন ভরসায় ওরা আপনাকে রিপোর্ট করেছে সব নিয়ন্ত্রণে আছে?

দয়া করে আপনি ওয়ারটাইম সিরিয়াসনেস নিয়ে ড্রাস্টিক অ্যাকশন নেন। সশস্ত্র বাহিনীকে কাজে লাগান। বাংলাদেশের সশস্ত্র বাহিনীই এখন পর্যন্ত সবচেয়ে অর্গানাইজড ফোর্স যাদের উপর আপনি ভরসা করতে পারেন। আরেকটা টাস্কফোর্স বানান যারা মূল্যায়ন করবে অর্থনৈতিক ইমপ্যাক্ট এবং সেই অনুযায়ী এখন থেকেই ব্যবস্থা নিবে যাতে সেখানেও এরকম দেরী না হয়।
আর এইসব নির্বাচন-টির্বাচন বন্ধ করেন প্লিজ। পরিস্থিতি স্বাভাবিক আছে এটা যদি আপনার প্রশাসনের আচরণে মনে হয়, তাহলে লোকজনতো সব কিছু স্বাভাবিক ধরে নিয়ে ফুর্তি করে বেড়াবে রাস্তা-ঘাটে।’

আপনার মতামত দিন

ফেসবুক ডায়েরি অন্যান্য খবর



ফেসবুক ডায়েরি সর্বাধিক পঠিত