ইতালি ফেরত বন্ধুর সঙ্গে সাজেক যাবার পরিকল্পনা, আশ্রয়দাতারাও কোয়ারেন্টিনে

চবি প্রতিনিধি

শিক্ষাঙ্গন ১৬ মার্চ ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৬:২৭

ফাইল ছবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হল থেকে ইতালি ফেরত একজনসহ  ছয় যুবককে উদ্ধার করেছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি।
 
রোববার দিবাগত রাত ২টায় গোপন সংবাদের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ৩২০ নম্বর কক্ষ থেকে করোনা ভাইরাসের সংক্রমণের শঙ্কায় তাদের উদ্ধার করা হয়। পরে তাৎক্ষণিকভাবে ফৌজদারহাটে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

 ছয়জনের মধ্যে একজন ইতালি ফেরত, দুইজন কুমিল্লা মেডিকেল কলেজের (কুমেক) শিক্ষার্থী, একজন ব্রাক্ষণবাড়িয়ার ও অপর দুইজন চবির শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ই মার্চ ইতালি থেকে ফেরেন ওই যুবক। পরে সাজেক যাওয়ার উদ্দেশ্যে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। এসময় তার সঙ্গে আসেন নিজ এলাকার বন্ধুরা।
কয়েকদিন যাবৎ তারা হলে অবস্থান করার পর রোববার রাতে খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিযাল বডি তাদের উদ্ধার করে তাৎক্ষণিক কোয়ারেন্টাইনে পাঠায়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ  বলেন, আমরা তাৎক্ষণিকভাবে ওই ছয়জনকে কোয়ারেন্টিনে পাঠিয়েছি। পরীক্ষা নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল

১৬ মার্চ ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

৭৬০ দিন অনুপস্থিত থেকেও তিনি উপাচার্য