করোনা সংক্রমণের আশঙ্কায় রাবিতে সব অনুষ্ঠান স্থগিত

রাবি সংবাদদাতা

শিক্ষাঙ্গন ১১ মার্চ ২০২০, বুধবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় জনসমাগম ঘটে এমন সব ধরনের অনুষ্ঠান স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুজিববর্ষ উদযাপন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে নিশ্চিত করেন কমিটির সদস্য অধ্যাপক মলয় ভৌমিক।


সভাসূত্রে জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় মুজিববর্ষ উদযাপনের জন্য ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজন স্থগিত করা হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয়েও জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ১৭ই মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ ছোট পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে। যে অনুষ্ঠানগুলোতে বেশি মানুষের সমাগম হয় সেই অনুষ্ঠানগুলো স্থগিত করা হয়েছে।

 এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, মুজিববর্ষ উদযাপন কমিটির বৈঠকে ক্যাম্পাসে জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত আজ থেকেই কার্যকর হবে।
এর আগে গত মঙ্গলবার (১০ই মার্চ) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রী হলগুলোর গণরুমে ঠাসাঠাসি করে থাকা ছাত্রীদের বিভিন্ন রুমে সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলীম বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের হলগুলোতে গণরুম না থাকলেও ছাত্রীদের হলে বেশ কয়েকটি গণরুম রয়েছে।
এসব রুমে অনেক ছাত্রীকে একসঙ্গে থাকতে হয়। তাই করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বনের জন্য গণরুমের ছাত্রীদের অন্য রুমে স্থানান্তর করার কাজ শুরু করা হয়েছে।

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত



প্রধানমন্ত্রীর লেখা চিঠি পৌঁছে যাবে আজকেই

১৭ই মার্চের প্রাথমিকের সকল কর্মসূচি বাতিল