এসএসসি ও সমমানের পরীক্ষা

অষ্টম দিনে অনুপস্থিত ১১৯১৩, বহিষ্কার ২৫

স্টাফ রিপোর্টার

শিক্ষাঙ্গন ১৭ ফেব্রুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ৭:৫৪

অষ্টম দিনের এসএসসি ও সমমানের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১১ হাজার ৯১৩ জন পরীক্ষার্থী। সাধারণ ৯টি শিক্ষা বোর্ডে ২৫ জনকে বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, এসএসসি পরীক্ষার অষ্টম দিনে সাধারণ ৯ বোর্ডের অধীনে পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ পরীক্ষায় সারা দেশে ৫ হাজার ৪৪৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। সর্বোচ্চ অনুপস্থিত ঢাকা বোর্ডে ১ হাজার ৫৬৬ জন। বিভিন্ন বোর্ডে ২৫ জনকে বহিষ্কার করা হয়। সর্বোচ্চ ১৩ জন বহিষ্কার করা হয় বরিশাল বোর্ডে।

জানা গেছে, ঢাকা বোর্ডে অনুপস্থিত ছিল-১৫৬৬ জন, বহিষ্কার-১; চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত-৪৫২; রাজশাহীতে অনুপস্থিত-৭০৯, বহিষ্কার-১; বরিশালে অনুপস্থিত-৪৩৪, বহিষ্কার-১৩; সিলেটে অনুপস্থিত-৩৭৯; দিনাজপুরে অনুপস্থিত-৪৩৯ জন, বহিষ্কার-৬, কুমিল্লায় অনুপস্থিত-৩৮৪, বহিষ্কার-৪, ময়মনসিংহে অনুপস্থিত-৪২০ জন এবং যশোর বোর্ডে ৬৬৪ জন অনুপস্থিত ছিল। অনুপস্থিতির হার শূন্য দশমিক ৩৮ শতাংশ।

আজ মাদ্রাসা বোর্ডের অধীনে ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়।
এ পরীক্ষায় মোট ৬ হাজার ৪৬৬ জন অনুপস্থিত ছিলেন। এ দিন কোনো পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়নি। এ দিন সকল বোর্ডে মোট ১১ হাজার ৯১৩ জন অনুপস্থিত ছিল।

উল্লেখ্য, এসএসসি ও সমমানের পরীক্ষা ৩রা ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হয়েছে। এ পরীক্ষায় সারা দেশে ১০টি বোর্ডের অধীনে ৩ হাজার ৫১২টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২০ লাখ ২৮ হাজার ৮৮৪ জন।

আপনার মতামত দিন

শিক্ষাঙ্গন অন্যান্য খবর



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত