ভোটের লড়াইয়ে জিততে হবে

স্টাফ রিপোর্টার

প্রথম পাতা ২০ জানুয়ারি ২০২০, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৫৭

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন , ‘জনগণ ধানের শীষে ভোট দিতে উন্মুখ হয়ে আছেন। নির্বাচন কমিশন হিন্দু সম্প্রদায়ের জন্য ধর্মীয় আবেগ ও স্পর্শকাতর দিনে নির্বাচনের তারিখ নির্ধারণ করেছিল। তবুও দেশবাসীর দাবির প্রেক্ষিতে তারিখ পরিবর্তন করায় ইসিকে ধন্যবাদ। জনমত আমাদের পক্ষে। আমরা যেকোনো তারিখে নির্বাচন করতে প্রস্তুত।’ গতকাল মিরপুর বিআরটিএ কার্যালয় সংলগ্ন এলাকায় গণসংযোগে এসব কথা বলেন তিনি। তাবিথ আউয়াল বলেন, সকল ষড়যন্ত্র রুখে দিয়ে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্র রক্ষায় আগামী ১লা ফেব্রুয়ারি ভোটের লড়াইয়ে জিততে হবে। নির্বাচন কমিশন ইশতেহার ঘোষণা থেকেই বিতর্ক সৃষ্টি করেছে। আমরা এখনও দেখতে চাই নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণে কি কি পদক্ষেপ নেয়।
আমরা সেদিকেই তাকিয়ে আছি। নির্বাচনে কারচুপির শঙ্কা প্রকাশ করে তাবিথ বলেন, ‘নির্বাচন কমিশনের পক্ষ থেকে পরিষ্কারভাবে বলা হয়েছে, ভোটকেন্দ্র দখল করতে পারলে ইভিএম-এ চুরি করা যায়। এই কথার অর্থ আমরা জানতে চাই। ইসির প্রতি প্রশ্ন রেখে বলেন, ইভিএম-এ কিভাবে চুরি সম্ভব? আর ভোটকেন্দ্র যে দখল করা যাবে না, সে ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত আছে কি না, তাও আমরা জানতে চাই।’
৯ম দিনের মতো গণসংযোগে গিয়ে এসএসসি পরিক্ষার্থীদের জন্য শুভ কামনা জানিয়ে বিএনপির এই মেয়র প্রার্থী বলেন,‘সরস্বতী পূজা উপলক্ষে নির্বাচন ২ দিন পিছিয়ে একটি গ্রহণযোগ্য তারিখ নির্ধারণ করা হয়েছে। একই সাথে এসএসসি পরীক্ষাও পিছিয়েছে। যে কারণে পরীক্ষার্থীরা মনোক্ষুণ্ন হতে পারে। তাদের জন্য আমি সমবেদনা জানাচ্ছি। ’ বিএনপির এ মেয়র প্রার্থী বলেন, মহানগর, ওয়ার্ড, থানা বিএনপি যুবদল, ছাত্রদল ও জনগণ এখন ঐক্যবদ্ধ। এই ঐক্যকে শক্তিতে রূপান্তরিত করে আগামী ১লা ফেব্রুয়ারি ধানের শীষের বিজয় নিশ্চিত করতে হবে। ভোটাররা নিজেদের পছন্দের প্রতিনিধি নির্বাচন করতে চান। যত বাধাই আসুক, আমরা শক্তিশালী হয়ে দাঁড়িয়ে থাকব।
মিরপুর ১৩ নম্বর হারম্যান মেইনার কলেজ এলাকায় গণসংযোগকালে তিনি বলেন, এখানকার রাস্তাঘাট ও ফুটপাতের অবস্থা ভালো নয়, আমরা দায়িত্ব পেলে এসব সংস্কার করা হবে। নগরবাসীকে আমরা একটি বাসযোগ্য ঢাকা উপহার দিতে চাই। সেখানে সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করা হবে। মানুষ নির্ভয়ে পথ চলতে পারবে। নারী বান্ধব শহর গড়তে যা যা লাগে আমরা তাই করবো। এদিন দুপুরে মিরপুর ১৩ নং বিআরটিএ-এর বিপরীত পাশে বিদুৎ গলি থেকে দলের নেতাকর্মীদের নিয়ে ধানের শীষের প্রচারণা শুরু করেন। পরে কাফরুল, হারম্যান মেইনার কলেজ, কাফরুল এনএইচবি সড়ক, সবুজ উদ্যান ও ঈদগাও মাঠ, কাফরুল বাজার, শহীদ পুলিশ স্মৃতি কলেজ, মিরপুর ১৪ নং মোড়, টিনসেড মোড়, ডেন্টাল কলেজ, লালাসড়াই ভাষানটেক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, মিরপুর সিআরপি, পশ্চিম ভাষানটেক বাজার, ভাষানটেক, মাটিকাটা, ইউসিবি চত্ত্বর, মানিকদি আদর্শ বিদ্যা নিকেত, মানিকদি বাজার, বালুঘাটসহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন। মেয়র প্রার্থী এসব এলাকায় পৌঁছার আগেই দলীয় নেতাকর্মী ছাড়াও নানা বয়সী মানুষ জড়ো হতে থাকেন। করতালি আর স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা। তাবিথ আউয়ালকে একনজর দেখার জন্য এগিয়ে আসে হাজার হাজার নারী-পুরুষসহ নানা পেশার মানুষ। উচ্ছাসিত হয়ে কেউ কেউ বারান্দা থেকে পুষ্পবর্ষণ করেন ধানের শীষের প্রার্থীর প্রতি। তাবিথ আউয়ালও দুই হাত তুলে হাসিমুখে মানুষের শুভেচ্ছা জানান। এর আগে সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ঢাকা সিটি করপোরশনের দুই মেয়র প্রার্থী ও দলের নেতাকর্মীদের নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৪তম জন্ম বার্ষিকী উপলক্ষে এ শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, হাবিবুর রহমান হাবিবুর হাবিব, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী, আকরামুল হাসান, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিল্টনসহ বিএনপি ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আপনার মতামত দিন



প্রথম পাতা অন্যান্য খবর

কাহিল মধ্যবিত্ত

২২ ফেব্রুয়ারি ২০২০

চীনা পণ্যের দাম নিয়ে খামখেয়ালি

২২ ফেব্রুয়ারি ২০২০

বুয়েট, চবির পথেই কি হাঁটবে ঢাবি

২২ ফেব্রুয়ারি ২০২০

কারাগারে বিদেশি বন্দি ৫৭৭

২২ ফেব্রুয়ারি ২০২০

ছুটির নোটিশ

২১ ফেব্রুয়ারি ২০২০

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ মানবজমিন-এ ছুটি থাকবে। তবে বিশেষ ব্যবস্থায় আগামীকাল পত্রিকা প্রকাশিত হবে। ...

সিপিডির সেমিনারের তথ্য

২০৩০ সালে দেশ থেকে অর্থ পাচার ১৪ বিলিয়ন ছাড়াবে

২১ ফেব্রুয়ারি ২০২০



প্রথম পাতা সর্বাধিক পঠিত