রামুতে পিকনিকের বাস ব্রিজের রেলিং ভেঙে খাদে

সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১১

বাংলারজমিন ডেস্ক

বাংলারজমিন ১৯ জানুয়ারি ২০২০, রোববার

সারা দেশে গতকাল সড়ক দুর্ঘটনায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। এদর মধ্যে যশোরে নববধূসহ একই পরিবারের ৩ জন, সিলেটে ২, পঞ্চগড়ে ১, গোপালগঞ্জে ২, ত্রিশালে ১, সিরাজগঞ্জ ১, সাদুল্লাপুরে ১ জন রয়েছে। এসব ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশত। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো তথ্যে-
পঞ্চগড় প্রতিনিধি জানান, সড়ক দুর্ঘটনায় পঞ্চগড় পুলিশ সুপার কার্যালয়ের অফিস সহকারী (স্টেনোগ্রাফার) দাইমুল ইসলাম মন্টু (৫৩) নিহত হয়েছেন। গত শুক্রবার বিকাল থেকে রাত পর্যন্ত  তেঁতুলিয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত ইত্যাদি’র অনুষ্ঠান ধারণ দেখে মন্টু মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন। রাত ১১টার দিকে পঞ্চগড়-তেঁতুঁলিয়া মহাসড়কের জগদল  চৈতন্যপাড়া এলাকায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে একটি ট্রাকের পেছনে ধাক্কা দিলে গুরুতর আহত হয় মন্টু।  খবর পেয়ে পুলিশ ও স্থানীয়রা তাকে উদ্ধার করে আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ত্রিশাল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান,  ময়মনসিংহের ত্রিশালে  ত্রিশালে প্রাইভেটকারের ধাক্কায় এক বৃদ্ধা নিহত হয়েছেন। ত্রিশাল ফায়ার সার্ভিস সূত্রে জানাযায়, গতকাল দুপুরে ঢাকা- ময়মনসিংহ  মহাসড়কের রাগামারা বাজারে  ঢাকাগামী অজ্ঞাত প্রাইভেটকারের ধাক্কায় বেগম ( ৬০) নামে এক বৃদ্ধা নিহত হয়।
তিনি উপজেলার সাখুয়া ইউনিয়নের নওপাড়া গ্রামের ফকির বাড়ির বলে সনাক্ত করেছে স্থানীয়রা। খবর পেয়ে ত্রিশাল ফায়ার সার্ভিস স্টেশন অফিসার মুনিম সারোয়ার ও টীম লিডার আবদুল কদ্দুছের নেতৃত্বে মরদেহটি উদ্ধার করে ত্রিশাল থানা পুলিশের কাছে হস্তান্তর করে।
সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় লাজু মিয়া (১৬) নামের এক কলেজ ছাত্রী নিহত হয়েছে। শুক্রবার রাতের উপজেলার জামালপুর ইউনিয়নের পাতিল্যাকুড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লাজু মিয়া জামালপুর ইউনিয়নের শ্রীকলা গ্রামের আবদুর রাজ্জাক মিয়ার ছেলে। সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা বলেন, রাতে লাজু মিয়া অটোবাইক যোগে তার এক আত্নীয়র বাড়িতে যাচ্ছিলেন। পথিমধ্যে পাতিল্যাকুড়া নামকস্থানে পৌঁছালে অপর একটি সিএনজির ধাক্কায় অটোবাইকটি উল্টে খাদে পড়ে য়ায়। এতে লাজু মিয়া গুরুতর আহত হয়। উদ্ধার করে সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মারা যান তিনি।
রামু (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের রামুর আরকান সড়কের লম্বা ব্রিজ থেকে পিকনিকের বাস খাদে পড়ে হতাহতের ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৬টায় সাব্বির এন্টারপ্রাইজ (ঢাকা মেট্রো-ব-১১-৫৮২৫) নামক যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের নিচে পড়ে যায়। এসময় বাসে থাকা ৩৫ জন যাত্রী আহত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ওই বাসের যাত্রী আহত নাজমুল হাসান জানান, বরিশাল, পটুয়াখালী মির্জাগঞ্জ উপজেলা স্টুডেন্ট ওয়েব, ঢাকার ব্যানারে তারা দুইটি বাস নিয়ে ঢাকা থেকে সেন্টমার্টিন ভ্রমণে যাচ্ছিল। বাসের যাত্রীরা ভোরে ঘুমে অচেতন ছিল। এসময় হঠাৎ বাসটি খাদে পড়ে যায়। জানাযায়, ভুলক্রমে বাসের ড্রাইভার মহাসড়ক থেকে  না গিয়ে পুরাতন রামু আরকান সড়কের ভিতরে চলে এসে ভাঙ্গা ব্রিজ এর উপর বাস নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়।  
গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জে যাত্রীবাহী একটি লোকাল বাস নিয়ন্ত্রণ গাছের সঙ্গে ধাক্কা লেগে দুই নারী নিহত হয়েছেন। এ ঘটনায় আরও চারজন আহত হয়েছেন। গতকাল সকালে গোপালগঞ্জ-টেকেরহাট সড়কের ভেন্না বাড়ী এলাকায় এঘটনা ঘটে। বৌলতলী পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. লিয়াকত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের কামারখন্দে ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাতনামা এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার বিকেল সোয়া ৪টার দিকে উপজেলার আলোকদিয়া ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে বলে জামতৈল ষ্টেশন মাস্টার আব্দুর রহমান জানান। তিনি আরও বলেন, খুলনা থেকে ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ট্রেনটি ঘটনাস্থল অতিক্রম করার সময় সকলের অগোচরে ট্রেনের নিচে কাটা পড়ে ওই নারীর মৃত্যু হয়। তার পরণে সাদা রংয়ের কাপড়, সবুজ রংয়ের ব্রাউজ ও হালকা গোলাপী রংয়ের চাদর রয়েছে। তার আনুমানিক বয়স ৫০ বছর।

আপনার মতামত দিন



বাংলারজমিন অন্যান্য খবর

বগুড়া-১ উপনির্বাচন

তৃণমূল বিএনপি’র আলোচনায় মোশারফ

১৮ ফেব্রুয়ারি ২০২০

আদালতে স্বীকারোক্তি

‘গৃহবধূকে স্বামীসহ তিনজন মিলে গণধর্ষণের পর হত্যা’

১৮ ফেব্রুয়ারি ২০২০

সীতাকুণ্ডের ফৌজদারহাট রেলওয়ের পরিত্যক্ত কলোনি থেকে উদ্ধারকৃত লাশটি প্রকৃতপক্ষে একজন স্বামী পরিত্যক্ত গৃহবধূর। তাকে সেখানে ...

রংপুরে তরুণীর বস্তাবন্দি লাশ উদ্ধার

১৮ ফেব্রুয়ারি ২০২০

রংপুরে ব্রিজের নিচ থেকে তরুণীর বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সদর উপজেলার মমিনপুর ইউনিয়নের ...

স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা: ৪ আসামি রিমান্ডে

১৮ ফেব্রুয়ারি ২০২০

নোয়াখালীতে দশম শ্রেণীর ছাত্রী  রিয়া মনিকে ধর্ষণের পর হত্যার ঘটনায় ৪ কিশোরের ৩ দিন করে ...

মা’কে হত্যার ঘটনায় সৎ মেয়ে আটক

১৮ ফেব্রুয়ারি ২০২০

সাভারের আশুলিয়ায় গৃহবধূকে ছুরিকাঘাত করে হত্যার অভিযোগে তার সৎ মেয়ে সানজিদা (১৯) কে আটক করেছে ...

চলে গেল চুয়েট শিক্ষার্থী তাহমিদ

১৮ ফেব্রুয়ারি ২০২০

সড়ক দুর্ঘটনায় আহত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) শিক্ষার্থী তাহমিদ চৌধুরী (২৩) প্রায় ৩৬ ...

অবৈধ ভর্তি ফি’র প্রতিবাদে জৈন্তাপুরে মানববন্ধন

১৮ ফেব্রুয়ারি ২০২০

সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষ কর্তৃক অবৈধ ভাবে ভর্তি ফি, বেতন আদায় ও এসএসসি পরীক্ষার্থীর ...

মির্জাগঞ্জে অপহৃত বিউটি সাভার থেকে উদ্ধার

১৮ ফেব্রুয়ারি ২০২০

পটুয়াখালীতে আপহৃত বিউটি বেগমকে তার ছেলের কাছ থেকে উদ্ধার করেছে পুলিশ। সে পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ ...

পাঁচ টাকার ইনজেকশন ৫০ টাকায় বিক্রি

১৮ ফেব্রুয়ারি ২০২০

চুয়াডাঙ্গা সদর হাসপাতাল সড়কের আমিন ফার্মেসির বিরুদ্ধে পাঁচ টাকার ইনজেকশন ৫০ টাকায় বিক্রির অভিযোগ উঠেছে। ...

কুষ্টিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ

১৮ ফেব্রুয়ারি ২০২০

কুষ্টিয়ায় বাড়িতে আটকে রেখে ৮ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত চাচা ...

ব্রিজ ভেঙে ঢাকা-তালতলী সড়কের যান চলাচল বন্ধ

১৮ ফেব্রুয়ারি ২০২০

বরগুনার আমতলীতে আরপাঙ্গাশিয়া নদীর বেইলী ব্রিজ ভেঙে ঢাকা-তালতলী প্রধান সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। ...

সেন্টমার্টিনে আরো দুই লাশ উদ্ধার

১৮ ফেব্রুয়ারি ২০২০

সেন্টমার্টিনের অদূরে সাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় আরো দুইটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে  ...



বাংলারজমিন সর্বাধিক পঠিত