বুয়েটে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধের বিজ্ঞপ্তি, অমান্য করলে ব্যবস্থা

অনলাইন ডেস্ক

শিক্ষাঙ্গন ২৫ নভেম্বর ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ৩:৩৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধ করে বিজ্ঞপ্তি দিয়েছে বুয়েট প্রশাসন। কেউ এই নির্দেশ অমান্য করলে বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানানো হয়েছে। বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ডক্টর এস এম মাহবুবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ইতোমধ্যে বুয়েটে সকল রাজনৈতিক সংগঠন ও এর কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। সুতরাং শিক্ষার্থীরা কোনো অনুমোদিত ক্লাব, সোসাইটি ব্যতীত অন্য কোনো রাজনৈতিক দলের বা অঙ্গ সংগঠনের সদস্য হতে বা এর কার্যক্রমে অংশ নিতে পারবে না। শিক্ষার্থীদের অবশ্যই এ আদেশ মেনে চলতে হবে। কেউ অমান্য করলে অধ্যাদেশে বর্ণিত বিধি অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুয়েটের শেরেবাংলা হলে ছাত্রলীগের নির্মম নির্যাতনের শিকার হয়ে আবরার ফাহাদের মৃত্যুর পর ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধসহ ১০ দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতেই বুয়েট প্রশাসন ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত নেয়।।

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Mohammed Sahadat

২০১৯-১১-২৫ ১৫:২৯:১২

I welcome the decision made by BUET. I believe this was not easy to make this decision, I congratulate entire team who struggled to make this brave decision possible.

আপনার মতামত দিন



শিক্ষাঙ্গন অন্যান্য খবর

এসএসসি ও সমমানের পরীক্ষা

অষ্টম দিনে অনুপস্থিত ১১৯১৩, বহিষ্কার ২৫

১৭ ফেব্রুয়ারি ২০২০

সড়কে কুবি শিক্ষার্থীর নিথর দেহ

১৪ ফেব্রুয়ারি ২০২০

রাবিতে প্রতিবাদী র‌্যালি

প্রেম বঞ্চিত তারা

১৪ ফেব্রুয়ারি ২০২০



শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত