পাকিস্তানিদের পাচ্ছে না বিপিএল, ভারতীয়দের আনার চেষ্টা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৯ নভেম্বর ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ৩:২১

বাংলাদেশ প্রিমিয়ার টি-টোয়েন্টি লীগ (বিপিএল) শুরু হচ্ছে ১১ই ডিসেম্বর। কিন্তু এবারের আসরে পাকিস্তানি ক্রিকেটাররা খেলবেন না বলে জানা গেছে। যারা এ টুর্নামেন্টের অন্যতম আকর্ষণ। বলার অপেক্ষা রাখে না, পাকিস্তানিদের অনুপস্থিতিতে অনেকটাই জৌলুশ হারাবে বিপিএল। সেটি পূরণ করতে অন্য উদ্যোগ নিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ভারতীয় ক্রিকেটারদের আনার চেষ্টা করছে বিসিবি। বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ বিষয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির সঙ্গে আলোচনা করবেন। এ বিষয়ে কথা বলতে আজ ভারতে গিয়েছেন তিনি।
পাপন বলেন, ‘তারা তাদের খেলোয়াড়দের ভারতের বাইরে খেলার অনুমতি দেয় না। বিপিএলে কয়েকজন ভারতীয় ক্রিকেটার আনা যায় কি না এ নিয়ে কথা বলবো। আমরা যদি বিপিএলে ভারতীয় খেলোয়াড় আনতে পারি তবে সেটা টুর্নামেন্টের জন্যই ভালো হবে।’
পাকিস্তানি ক্রিকেটারকে কেন পাওয়া যাবে না। এ ব্যাপারে পাপন বলেন, ‘পাকিস্তানি ক্রিকেটাররা বিপিএলে আসতে পারবে না কারণ তখন তারা অন্য একটি টুর্নামেন্টে খেলবে। কাজেই আমাদের বাংলাদেশি, ভারতীয় ও আফগান ক্রিকেটারদের ওপর নির্ভর করতে হবে। আফগানিস্তানের কয়েকজন স্পিনার নিশ্চিত করেছেন খেলার ব্যাপারে। তবে ভালো দল গঠনের জন্য ভারতীয় ক্রিকেটার প্রয়োজন।’
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএলের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিশ্চিত করেছে ৮ই ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বের সূচি অনুসারে উদ্বোধন হওয়ার কথা ছিল ৩রা ডিসেম্বর।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আব্দুর রহিম

২০১৯-১১-০৯ ১০:৪৬:১৮

যে ভারত বাংলাদেশের সবসময় অবহেলা করে তাদের নিয়ে এতে কীসের আনন্দ? কোনো সমস্যা নেই দেশের টাকা কীভাবে আড়াল করতে হবে সেই ব্যবস্থা করতে হবে। কারণ এই টাকা তো পাবলিকের টাকা। don't wares চালাই যান। এক সময় হিসাব দিতে হবে!

আপনার মতামত দিন

ভারতের প্রধান বিচারপতিকে কোনো চিঠি লিখেননি মোদি

প্রতারণাই তার পেশা

প্রধাণমন্ত্রীর উপহারের ঘরে থাকা হলোনা শুকুর দেওয়ানের

খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

বিপিএলে ৪ দলের নতুন নাম

মন্দভাগ ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা, জেলা প্রশাসনের তদন্ত কমিটির কাজ শুরু

জবিতে অনিয়ম করে পদোন্নতি পাওয়া কর্মকর্তাকে ‘তড়িঘড়ি’ বদলি

সংসদ সচিবালয়ে ডে কেয়ার সেন্টার নিয়ে আক্ষেপ

হামলার প্রতিবাদে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের মানববন্ধন

এক শিক্ষকের বিরুদ্ধে এত অভিযোগ!

নিজেকে বলিভিয়ার অন্তর্বর্তী প্রেসিডেন্ট ঘোষণা করলেন সিনেটর

আবরার হত্যার বিচার হবে দ্রুতবিচার ট্রাইব্যুনালে : আইনমন্ত্রী

শাবিতে জালিয়াতির মাধ্যমে ভর্তিচ্ছু ৫ শিক্ষার্থী আটক

বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছি না: কোহলি

ভুয়া সিভি দিয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর চাকরি!

জাবিতে আন্দোলন অব্যাহত