রেকর্ডগড়া ম্যাচে বড় জয় ইংল্যান্ডের

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৩:০৯
ব্যাট হাতে ঝড় তুললেন ডেভিড মালান। তার বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ২৪১/৩ তুললো ইংল্যান্ড। টি-টোয়েন্টিতে নিজেদের সর্বোচ্চ দলীয় সংগ্রহের ম্যাচে ৭৬ রানের বড় জয় কুড়ালো থ্রি লায়ন্সরা। লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৫ ওভারে ১৬৫ রানে থেমে যায় নিউজিল্যান্ড। ইংল্যান্ডের জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-২ সমতা বিরাজ করছে।
আজ (শুক্রবার) নেপিয়ারে টসে হেরে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। দলীয় ৫৮ রানে মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। জনি বেয়ারস্টো ৯ বলে ৮ রান করে মিচেল স্যান্টনারের শিকার হয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার টম ব্যান্টন ২০ বলে করেন ৩১ রান।
তার উইকেটটিও নেন স্যান্টনার। এরপর অধিনায়ক এউইন মরগানকে নিয়ে ঝড় তোলেন ডেভিড মালান। তৃতীয় উইকেটে মাত্র ৭৬ বলে ১৮২ রানের জুটি গড়েন মালান-মরগান। টি-টোয়েন্টিতে যেকোনো উইকেটে এটি ইংল্যান্ডের সর্বোচ্চ জুটি। আর সবমিলিয়ে এ সংস্করণে চতুর্থ সর্বোচ্চ জুটি। ইনিংসের শেষ ওভারের চতুর্থ বলে আউট হন মরগান। ৪১ বলে সমান সাতটি করে চার-ছয়ে ৯১ রান করে ইংলিশ অধিনায়ক। আর ডেভিড মালান ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি শতক পূর্ণ করেন মাত্র ৪৮ বলে। ৫১ বলে ১০৩ রানে অপরাজিত থাকেন এ বাঁহাতি। তাতে ছিল ৯ বাউন্ডারি ও ৬ ছক্কার মার।
২৪১ রানের পাহাড় টপকাতে গিয়ে মার্টিন গাপটিল-কলিন মানরোর ব্যাটে ঝড়ো সূচনা করে নিউজিল্যান্ড। ওপেনিং জুটিতে ৪.৩ ওভারে আসে ৫৪ রান। মার্টিন গাপটিল (২৭) আউট হওয়ার পরই ছন্দপতন হয় কিউইদের। ৩৫ রানের ব্যবধানে আরো ৫ উইকেট খোয়ায় স্বাগিতকরা। শেষ দিকে টিম সাউদির ১৫ বলে ৩৯ রানের ঝড়ে হারের ব্যবধান কমায় নিউজিল্যান্ড। ৪ উইকেটে নিয়ে কিউইদের ধসিয়ে দেন লেগস্পিনার ম্যাট পারকিনসন। ২ উইকেট নেন ক্রিস জর্ডান। স্যাম কারেন, টম কারেন, প্যাট ব্রাউন প্রত্যেকের শিকার ১ উইকেট। ম্যাচসেরা হন ডেভিড মালান।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান আর নেই

নিহত তরুণীর পরিচয় মিলেছে

বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ‘কর্মসূচি’ নিয়ে আলোচনা

সিলেট আওয়ামী লীগে নতুন নেতৃত্ব

মেডিকেল রিপোর্ট পরিবর্তনের জন্য সময়ের আবেদন

এজলাসে হট্টগোল আদালত অবমাননা

বিশৃঙ্খলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

আপিল বিভাগের সিদ্ধান্তে জাতি হতাশ, বিক্ষুব্ধ

প্রতিবন্ধীদের বিষয়ে মানসিকতা বদলাতে হবে

অধ্যক্ষসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ তদন্ত কমিটির

কায়সার কামাল কারাগারে

শপথ নিলেন জামায়াতের নতুন আমীর

মানবিক বিবেচনায় কিডনি দেয়া যাবে তবে বেচাকেনা নয়

সংকট সামলাতে ১৬ ফ্লাইট মালয়েশিয়ায়, বিমান টিকিট যেন ‘সোনার হরিণ’

বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেয়া হবে: স্বাস্থ্যমন্ত্রী

জাতিসংঘের স্বচ্ছতার ঘাটতি রয়েছে- ড. ইফতেখারুজ্জামান