ইএফটি সুবিধার আওতায় জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ

৩০ সেকেন্ডে মিলবে বেতন-ভাতা ও পেনশন

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার | ৮ নভেম্বর ২০১৯, শুক্রবার
আগামী ৬ মাসের মধ্যে স্বায়ত্তশাসিত সকল প্রতিষ্ঠানে ইলেক্ট্রনিক ফান্ড ট্রান্সফারে (ইএফটি) মাত্র ৩০ সেকেন্ডে মিলবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা। এমনকি,  কোনো কর্মকর্তা-কর্মচারী অবসর গ্রহণ করলে পরদিনই তার অ্যাকাউন্টে স্বয়ংক্রিয়ভাবে চলে যাবে অবসরভাতা (পেনশন)।
গতকাল জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ  ভবনে এক অনুষ্ঠানে ইএফটি কার্যক্রমের উদ্বোধন করেন প্রতিষ্ঠানটির  চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব মো. রাশিদুল ইসলাম। অনুষ্ঠানে জানানো হয়, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, গৃহঋণ,  পেনশন প্রদানে ইএফটি পদ্ধতি চালু করার ফলে পুরো প্রক্রিয়াটিই হবে সহজ, স্বচ্ছ ও সময়ক্ষেপণ ছাড়াই। দূর হবে প্রতিষ্ঠানগুলোর সব ধরনের আর্থিক অনিয়ম। কর্মকর্তা-কর্মচারীদের ইনক্রিমেন্ট, অর্জিত ছুটি, ভ্রমণ তথ্য, সার্ভিস রেকর্ড অর্থাৎ চাকরিতে  যোগদানের পর থেকে সব ধরনের তথ্য ইএফটি ডাটাবেজে থাকবে। এর ফলে মুহূর্তেই মিলবে সকল কর্মকর্তা-কর্মচারীর পাওনাদিসহ অবসরে যাওয়ার তথ্য। অবসরে যাওয়ার এক দিনের মধ্যে মিলবে পেনশন সুবিধা। অনুষ্ঠানে অর্থবিভাগের অতিরিক্ত সচিব (বাজেট-১) ও সরকারি ব্যয় ব্যবস্থাপনা শক্তিশালীকরণ কর্মসূচির পরিচালক  মো. হাবিবুর রহমান বলেন, আগামী ৬ মাসের মধ্যে সকল স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ইএফটি পদ্ধতি চালু করা হবে।
জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের  চেয়ারম্যান মো. রাশিদুল ইসলামের দূরদর্শী নেতৃত্বে এ প্রতিষ্ঠানে সবার আগে ইএফটি চালু হলো। এজন্য
অর্থবিভাগের পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাই। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের যুগ্ম সচিব ও সদস্য (অর্থ ও প্রশাসন) ড. মো. মইনুল হক আনসারীসহ প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন