মায়ের কবরে শায়িত হচ্ছেন খোকা

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ নভেম্বর ২০১৯, বুধবার, ৬:৩৯
প্রয়াত বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকা শায়িত হচ্ছেন তার মায়ের কবরেই। বুধবার দুপুরে গোপীবাগ আর কে মিশন রোডে সাদেক হোসেন খোকার বাস ভবনে তার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল এই তথ্য নিশ্চিত করেছেন। এ বিষয়ে সাদেক হোসেন খোকার ছোট ভাই আনোয়ার হোসেন উজ্জ্বল বলেন, প্রথমে সিদ্ধান্ত ছিল বাবা মায়ের কবরের পাশেই শায়িত করা হবে, কিন্তু বাবা মায়ের কবরের পাশে কোন খালি জায়গা নেই। আর জায়গা পাওয়া গেছে অনেক দূরে। তাই পারিবারিকভাবে সিদ্ধান্ত হয়েছে মায়ের কবরেই তাকে শায়িত করা হবে। এছাড়া খোকা ভাইয়ের ইচ্ছে ছিল মায়ের কবরেই যেন তার করব হয়।

জুরাইন কবরস্থানের নিরাপত্তা দায়িত্বে থাকা আলতাফ হোসেন সরদার জানান, সাদেক হোসেন খোকার পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে ওনার মায়ের কবরেই তাকে দাফন করা হবে। আগামী কাল সকাল ৭টার থেকে আমরা কবর খননের কাজ শুরু করবো।

জুরাইন কবরস্থানের দুই নম্বর গেইট দিয়ে ঢুকতে তিন চারটি কবরের পরেই চোখে পরবে খোকার মায়ের কবর।
এর পূর্ব দক্ষিণে প্রায় ২০ ফুট দূরত্বে রয়েছে তার বাবার কবর। খোকার মরদেহ নিয়ে দেশের পথে রওয়ানা করেছেন তার পরিবারের সদস্যরা। মরদেহ বৃহস্পতিবার সকাল ৮টা ১০ মিনিটে ঢাকায় পৌছার কথা রয়েছে। সাদেক হোসেন খোকার লাশবাহী এ্যামিরেটস এয়ারলাইন্সের ইকে ২০২ নম্বর ফ্লাইটটি নিউইয়র্ক সময় মঙ্গলবার রাত ১১.২০ মিনিটে(বাংলাদেশ সময় বুধবার সকাল ১০.২০ মিনিটে) দুবাই’র পথে রওনা হয়েছে। সেখান থেকে ইকে ৫৮২ নম্বর ফ্লাইটে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৮টা দশ মিনিটে ঢাকায় পৌছাবে। মরদেহের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ঢাকা সিটি করপোরেশনের সাবেক ডেপুটি মেয়র আব্দুস সালাম, খোকার স্ত্রী ইসমাত হোসেন, বড় ছেলে ইসরাক হোসেন, ছোট ছেলে ইসফাক হোসেন, মেয়ে সারিকা সাদেকসহ পরিবারের অন্য সদস্যরা রয়েছেন। বৃহস্পতিবার লাশ দেশে পৌছার পর বেলা ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন মরহুমের লাশ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য ১২ থেকে ১টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে। বাদ যোহর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকাল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মরহুমের লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে গোপীবাগে মরহুমের নিজস্ব বাসভবনে লাশ নিয়ে যাওয়া হবে। বাদ আসর মরহুমের বাসভবন থেকে লাশ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের তার মায়ের কবরের দাফন করা হবে।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পিকআপ চাপায় একই পরিবারের ৪ জন নিহত

রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর স্থগিতের ঘোষণাকে সাধুবাদ

অযোগ্য ১৭ বিধায়ক নির্বাচনে অংশ নিতে পারবেন কর্নাটকে

অন্য দেশের তুলনায় বাংলাদেশের সড়ক দুর্ঘটনার হার বেশি নয়: কাদের

গোপালগঞ্জে বুলবুলের আঘাতে ৫০ হাজার হেক্টর ফসলি জমির ক্ষতি

ব্যাঙ্গালোরে বাংলাদেশী কথিত অবৈধ অভিবাসীদের অনিশ্চিত ভবিষ্যত

বাবার সঙ্গে বেড়াতে গিয়ে লাশ হলো ইয়াসিন

চরে আটকা পড়েছে এম ভি শাহরুখ-২

ট্রেন দুর্ঘটনায় ১৬ জন নিহতের ঘটনায় অপমৃত্যুর মামলা

৭টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ফলবতী মাল্টা

একধাপ এগোলেন সহকারীরা, প্রধান শিক্ষকের বেতন ১১তম গ্রেডে

শিক্ষকদের উপর হামলা, নোবিপ্রবির ১৬ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

পরিচয় শনাক্তের পর সবার লাশ হস্তান্তর

অটো ব্রেকে ইট দিয়ে ঘুমিয়ে ছিলেন তূর্ণা নিশীথার চালক ও সহকারী

‘অপেক্ষায় আছি নতুন কিছুর জন্য’