বিসিসিআইয়ের দায়িত্ব নিলেন সৌরভ গাঙ্গুলি

মানবজমিন ডেস্ক

বিশ্বজমিন ২৩ অক্টোবর ২০১৯, বুধবার

আনুষ্ঠানিকভাবে বোর্ড কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রেসিডেন্টের দায়িত্ব নিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ পদে নির্বাচিত হওয়ার ফলে তিনি আজ বুধবার এ দায়িত্ব নিয়েছেন। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলছে, সৌরভের পাশাপাশি বিসিসিআইয়ের নতুন সেক্রেটারি হিসেবে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র ছেলে জয় শাহ এবং কোষাধ্যক্ষ হিসেবে অরুণ ধুমাল তাদের দায়িত্ব শুরু করেছেন। এর মধ্যে ধুমাল হলেন অর্থপ্রতিমন্ত্রী ও বিসিসিআইয়ের সাবেক প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুরের ছোটভাই। এবার বিসিসিআইয়ে কোনো পদে বিকল্প প্রার্থী না থাকায় সব প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ফলে কোনো নির্বাচন হয় নি।

ভিজিয়ানাগারামের মহারাজার পরে সৌরভ গাঙ্গুলিই হলেন বিসিসিআইয়ের প্রথম ভারতীয় ক্রিকেটার সভাপতি। তিনি এ পদে দায়িত্ব পালন করবেন ২০২০ সালের সেপ্টেম্বর পর্যন্ত। বর্তমানে তিনি ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি।
২০১৫ সালে তিনি এই দায়িত্ব কাঁধে নিয়েছেন। তার প্রশাসনিক মেন্টর জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর সৌরভ এ পদে আসীন হন। ৪৭ বছর বয়সী সৌরভ বলেছেন, তিনি ডালমিয়ার সফলতাকে অনুসরণ করতে চান।



আপনার মতামত দিন

বিশ্বজমিন -এর সর্বাধিক পঠিত