দুই সপ্তাহে ১২টি প্রস্তুতি ম্যাচ খেলবে হকি দল  

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার
মেয়েদের পর এবার ছেলেদের জন্য প্রস্তুতি ম্যাচের আয়োজন করছে বাংলাদেশ হকি ফেডারেশন। আগামী বছর জুনে ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রস্তুতির অংশ হিসেবে অনূর্ধ্ব-২১ দলকে দুই সপ্তাহের জন্য ভারত পাঠাচ্ছে ফেডারেশন। চন্ডিগড় ও পাঞ্জাবে ১২টি ম্যাচ খেলবে যুব হকি দল। এর মধ্যে ৮ টি চন্ডিগড়ে এবং ৪ টি পাঞ্জাবের ভাতিন্ডা জেলায়।
আগামী বছর জুনে জুনিয়র এশিয়া কাপের আয়োজক হওয়ার পরই অনূর্ধ্ব-২১ দল গঠনের জন্য উন্মুক্ত ট্রায়ালের আয়োজন করে ফেডারেশন। সেখান থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে গত ১৮ই আগস্ট ক্যাম্প শুরু করা হয়। আগামী ২৪শে সেপ্টেম্বর ২২ খেলোয়াড় নিয়ে ভারত যাবেন অনূর্ধ্ব-২১ দলের প্রধান কোচ মামুনুর রশিদ। দলে গোলরক্ষক কোচ হিসেবে আছেন জাতীয় দলের সাবেক গোলরক্ষক রাসেল খান বাপ্পী। বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিনিয়র সহসভাপতি আবদুর রশিদ শিকদার সিঙ্গাপুর থেকে ফিরলেই আনুষ্ঠানিকভাবে ভারতগামী ২৫ সদস্যের দল ঘোষণা করা হবে।
দলে ২২ খেলোয়াড়ের সঙ্গে থাকবেন একজন ম্যানেজার, একজন কোচ এবং একজন গোলরক্ষক কোচ। কোচ মামুনুর রশিদ বলেন, ‘ভালো ফলাফল করার জন্য বেশি বেশি ম্যাচ খেলার বিকল্প নেই। তার অংশ হিসেবেই ফেডারেশন যুব দলকে ভারত পাঠানোর ব্যবস্থা করেছে। এরপর বাইরের দল ঢাকায় এনে সিরিজ খেলানোর পরিকল্পনাও আছে ফেডারেশনের। কারণ, এবার জুনিয়র এশিয়া কাপের আয়োজক আমরা। আমাদের সুন্দর আয়োজনের পাশাপাশি মাঠের পারফরম্যান্সও ভালো করতে হবে’। ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলবে ৮ দেশ। গতবারের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও স্বাগতিক বাংলাদেশ খেলবে সরাসরি। তার আগে এ টুর্নামেন্টের বাছাই পর্ব হবে আগামী ১৪ থেকে ২২শে ডিসেম্বর হংকংয়ে। সেখান থেকে আসবে বাকি দলগুলো।


এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

প্রথম ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ হলেন শিরিন শিলা

বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আলোচনা চলছে

ঢাবি ছাত্রলীগের ৪ নেতাকে বহিষ্কার

এমপি বুবলীকে নিয়ে কী করবে সংসদ

বোর্ডকে ক্রিকেটারদের চিঠি

২ এমপিসহ ২২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ক্যাসিনোতে স্বেচ্ছাসেবা পদচ্যুত মোল্লা কাওছার

সিঙ্গাপুরে বাংলাদেশিরাই বাংলাদেশিদের ক্ষতির কারণ!

সমাবেশে পুলিশের বাধা

এমপিওভুক্ত হলো ২৭৩০ প্রতিষ্ঠান

বৃটেনে লরির ভেতর মিললো ৩৯ মৃতদেহ

রুমমেট মিজান ৫ দিনের রিমান্ড

আলোচিত নুসরাত হত্যা মামলার রায় আজ

বিএনপি’র আন্দোলন হালে পানি পাচ্ছে না- ওবায়দুল কাদের

জাফলংয়ে নির্মমতা

দোহারে ‘অবৈধ ভবনের’ আওয়ামী লীগ কার্যালয় উচ্ছেদে সালমান এফ রহমানের নির্দেশ