কোথায় হারালেন মেসি-নেইমাররা?

শাহনেওয়াজ বাবলু

ষোলো আনা ২ জুলাই ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৪১

চলছে বিশ্বকাপ ক্রিকেটের ডামাডোল। আর এই ডামাডোল ছড়িয়ে পড়েছে ইংল্যান্ড থেকে বাংলাদেশে। এদিকে ব্রাজিলে চলছে ফুটবল দুনিয়ার আরেক মহা আসর কোপা আমেরিকা। আগামীকাল আসরের সেমিফাইনালে মুখোমুখি ফুটবল বিশ্বের দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনা। তবে মেসি-নেইমারদের ভুলে বাংলাদেশ এখন বুঁদ ক্রিকেট বিশ্বকাপ নিয়ে। সবার মুখে মুখে এখন সাকিব, তামিম, কোহলিদের কথা। চা দোকান থেকে অফিস পাড়ায় কলরব একটাই ক্রিকেট আর ক্রিকেটে। বিশ্বকাপের খেলা দেখার জন্য রাস্তার মোড়ে মোড়ে বড় টিভি স্ক্রিনের ব্যবস্থা করেছে ক্রিকেট ভক্তরা।
যেদিন বাংলাদেশের খেলা থাকে সেদিনতো কোথাও তিল ধারণের জায়গা থাকে না। প্রতিপক্ষ দলের কেউ আউট হলে সবাই একসঙ্গে উল্লাসে ফেটে পড়েন। সেই সঙ্গে কেউ কেউ হালকা খাবার নিয়েও বসেন খেলা দেখার জন্য। দেশজুড়ে এখন এক অন্যরকম ক্রিকেটীয় পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশ দল জিতলে তো আর কথাই নেই। যে যার অবস্থান থেকে রাস্তায় মিছিল নিয়ে বের হন। এই ক্রিকেট উন্মাদনার ভিড়ে মেসি-নেইমারদের কথা মনে নেই কারোরই। অনেকেই জানেন না কোপা আমেরিকার মতো এতো বড় একটা আসর চলছে।


ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের ছাত্র রাফি হোসেন। বাংলাদেশের জার্সি গায়ে মোটরবাইক নিয়ে ঘুরতে বেরিয়েছেন। বিশ্বদ্যিালয়ের টিএসসি এলাকায় কথা হয় রাফির সঙ্গে। তিনি বলেন, আগামীকাল (আজ) বাংলাদেশের খেলা। তাই আগ থেকেই নিজ দলের জার্সি গায়ে দিয়ে ঘুরছি। খুব ভালো লাগছে। ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে কী ভাবছেন? এমন প্রশ্নে রাফি বলেন, শুনেছি বুধবার নাকি দুই দলের খেলা আছে। তবে এই ম্যাচ নিয়ে আমার এতো মাথাব্যথা নেই। যদিও আমি আর্জেন্টিনার সমর্থক।

ষোলো আনা অন্যান্য খবর

একজন প্রতিবাদী শারমিন

৩ ডিসেম্বর ২০১৯

বিশ্বনাথের নিজের গল্প

৩ ডিসেম্বর ২০১৯

তবুও স্বপ্ন বুনছেন ওরা

৩ ডিসেম্বর ২০১৯

সরজমিন

রোহিঙ্গা ক্যাম্পে অন্যরকম জীবন

১৫ নভেম্বর ২০১৯

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়

ক্ষমতাধর জয়

১৮ অক্টোবর ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয়

অঙ্গীকারেই সীমাবদ্ধ

১৮ অক্টোবর ২০১৯





পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

efti hasan

২০১৯-১০-১৭ ২১:৩৬:০৬

ভালো লাগছে রিপোর্টটা

আপনার মতামত দিন

ষোলো আনা সর্বাধিক পঠিত