লিডস ও লংকাবাংলার উদ্যোগে চ্যাটবট চালু

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ৪ মে ২০১৯, শনিবার
সম্প্রতি লিডস কর্পোরেশন লিমিটেড ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের যৌথ উদ্যোগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের সেবা গ্রহণকারী ও বিনিয়োগকারীরা যোগাযোগ ও বিভিন্ন তথ্য আদান-প্রদান সহজীকরণের লক্ষ্য একটি চ্যাটবটের উদ্বোধন করা হয়েছে। চ্যাটবটটির নাম লিন্ডা। বাংলাদেশের পুঁজিবাজারে কোন সিকিউরিটিজ কোম্পানি এই প্রথম তাদের সেবা গ্রহণকারীদের জন্য এ জাতীয় আধুনিক সেবা প্রদান শুরু করল।

 লিন্ডার মাধ্যমে যে কোনো বিনিয়োগকারী কল সেন্টারে যোগাযোগ না করেই পেতে পারবেন তাদের তাদের নিজস্ব ফেসবুক অথবা লংকাবাংলা সিকিউরিটিজ ওয়েবসাইট ব্যবহার করে প্রশ্নের উত্তর। বিনিয়োগকারিগণ পেতে পারেন বিনিয়োগ তালিকা (পোর্টফলিও স্ট্যাটাস), খতিয়ান হিসাব (লেজার ব্যালান্স), ক্রয় ক্ষমতার তথ্য, আইপিওর বর্তমান অবস্থা ও নিজের হিসাব সংক্রান্ত যে কোনো তথ্য উপাত্ত।

 বিনিয়োগকারীরা চ্যাটবট ব্যবহার করে খুলতে পারেন তাদের বিও হিসাব, যেখানে তাদের লংকাবাংলার কর্মকর্তাদের প্রয়োজন হবে না। লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড দৃঢ়ভাবে বিশ্বাস করে লিডস কর্পোরেশন লিমিটেডের এই সফটওয়্যার দেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিতে এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

সফটওয়্যারের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের চেয়ারম্যান শেখ আব্দুল আজিজ, লংকাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশনসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ নাসির উদ্দিন চৌধুরী, লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার সাফাত রেজা ও লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান প্রযুক্তি কর্মকর্তা এসএআর মো. মুইনুল ইসলামসহ উপস্থিত ছিলেন লিডস কর্পোরেশন লিমিটেডের সিএফও ও সিটিও মাসুদ পারভেজ এবং জিএম বিইএম মঞ্জুর-ই-খুদা। উভয় কোম্পানির উচ্চ পদস্থ কর্মকর্তারা মনে করেন এ জাতীয় যৌথ উদ্যোগে তারা বাংলাদেশের ব্রোকারেজ ইন্ডাস্ট্রিকে নিয়ে যেতে পারেন বিশ্বের সর্বোচ্চ আসনে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ছাত্রদলের প্রার্থী ও কাউন্সিলরদের সঙ্গে কথা বললেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান

বড় ঋণে ব্যাংক চেয়ারম্যানকেও ‘গ্যারান্টার’ করার নিয়ম হচ্ছে: অর্থমন্ত্রী

‘জাহাঙ্গীরনগরের মতো ঘটনা অন্য প্রতিষ্ঠানগুলোতেও হচ্ছে’

রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ন্যাশনাল ডায়ালগ শুরু

পদ্মাসেতু উদ্বোধনের দিনই ট্রেন চলবে: রেলমন্ত্রী

পিএসজির জন্য সুখবর, নিষেধাজ্ঞা কমলো নেইমারের

প্রেস কাউন্সিলের বিজ্ঞপ্তি গণমাধ্যমের কণ্ঠরোধের শামিল: এলআরএফ

ঢাকায় বাড়ছে ডেঙ্গু রোগী

‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আফগান প্রেসিডেন্টের নির্বাচনী র‌্যালিতে বোমা হামলায় নিহত ২৪

চিকিৎসকের অবহেলা তদন্তে বিশেষজ্ঞ কমিটি গঠনের নির্দেশ

ফ্রান্স গুগলকে ৫৫ কোটি ডলার জরিমানা করল

সেই রতনকে শেকলমুক্ত করলেন ইউএনও

ভারত সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল

দোষ পেলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

রাজনৈতিক উদ্দেশ্যে ধর্ষণ করা হয়েছে আমাকে