ইবির সমাবর্তনে নিম্নমানের সামগ্রী দেয়ার অভিযোগ

শিক্ষাঙ্গন

ইবি প্রতিনিধি | ৬ জানুয়ারি ২০১৮, শনিবার | সর্বশেষ আপডেট: ৫:৩৫
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪র্থ সমাবর্তনে গ্রাজুয়েটদের নিম্নমানের সামগ্রী দেয়ার অভিযোগ উঠেছে। নিম্নমানের ব্যাগ আর ৫ টাকার কলম দিয়ে বরণ করা হচ্ছে গ্রাজুয়েটদের। শিক্ষার্থীদের প্রাণের মিলনের এ অনুষ্ঠানে সাদামাটা সামগ্রী দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন নিবন্ধিত গ্রাজুয়েটরা।

জানা গেছে, সমাবর্তন উপলক্ষে এবার ৯ হাজার ৩৭২ জন গ্রাজুয়েটের জন্য গাউন, ক্যাপ, স্যাসে, ব্যাগ, স্বরণীকা, ডায়েরি, কলমের আয়োজন করেছে কস্টিউম উপ-কমিটি। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে গাউন সেট ভাড়া করেছেন তারা। সমাবর্তন ক্যাপ বাদে সেগুলো আবারো জমা নিয়ে নেয়া হবে। অধিকাংশ গাউন ময়লা আর পুরোনো বলে অভিযোগ করেছে শিক্ষার্থীরা।
সাড়ে তিন হাজার টাকা রেজিস্ট্রেশন ফি নিয়েও শিক্ষার্থীদের নি¤œ মানের জিনিস দেয়া হয়েছে। সমাবর্তনের মত এত বড় আয়োজনে মাত্র ৫টাকা দামের কলম দেয়া হয়েছে। এছাড়া একটি করে পাটের ও প্লাস্টিকের ব্যাগ দিয়েছে প্রশাসন। এর মধ্যে কিছু কিছু ব্যাগে ছেড়া-ফাটা রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নি¤œমানের ওই ব্যাগগুলো স্বল্প টকায় ক্রয় করা হয়েছে বলে একটি সুত্র নিশ্চিত করেছে গেছে।

সাবেক শিক্ষার্থী আকিব, রাসেল, জিয়াউর অভিযোগ করে বলেন, ‘এমন ব্যাগ কলম দেবার চেয়ে না দেয়াই ভাল ছিল। সমাবর্তনের একটি ভাল উপহার আমাদের কাছে থাকলে সারা জিবন স্মৃতি হয়ে থাকতো। ওয়ালিদ নামের অপর এক গ্রাজুয়েট বলেন, এই ব্যাগ দিয়ে বড়জোড় বাজার করা যাবে। কোন অফিসিয়াল কাজে আসবে না। আমরা ভেবেছিলাম প্রশাসন হয়ত ভালো মানের কোন উপহার আমাদের দেবেন।

ব্যাগ ক্রয়ের ব্যাপারে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আবদুল লতিফ বলেন, ‘প্রথম দিকে ব্যাগ দেবার পরিকল্পনা ছিল না। পরবর্তীতে স্বল্প সময়ে এসব ব্যবস্থা করা হয়েছে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘কোটার কারণে দেশের মেধাবীরা আজ বিপন্ন’

১০০০০০ অবৈধ বাংলাদেশিকে ফেরাতে প্রণোদনা দেবে ইইউ

ট্রাম্প প্রশাসন আটকে গেছে

রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ১

মেয়র আইভী আশঙ্কামুক্ত

নেপথ্যে কোটি টাকার চাঁদাবাজি

উপযুক্ত সময়ে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ঘোষণা

সহায়ক সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না

তিনি তখন টেলিফোন অন রাখতেন

টঙ্গীমুখী মানুষের স্রোত

‘চোখের সামনে বাবাকে মরতে দেখেছি বাঁচাতে পারিনি’

ওটা যেন আমার মৃত্যু পরোয়ানা ছিল

ভালো নেই বৃক্ষমানব মুক্তামণির পরিবারও দুশ্চিন্তায়

সিলেট-৩ আসনে মনোনয়ন আদায় করে ছাড়ব

‘সহায়ক সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না’

কারাবন্দি বাবাকে দেখে ফেরার পথে প্রাণ গেল ছেলের