৪ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ভূমিমন্ত্রীপুত্র কারাগারে

অনলাইন

স্টাফ রিপোর্টার, পাবনা থেকে | ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার, ৬:০৯
পাবনায় চার সাংবাদিকের ওপর হামলার মামলায় ভূমিমন্ত্রীপুত্র যুবলীগ নেতা শিরহান শরীফ তমালের জামিন আবেদন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন আদালত। আজ বুধবার দুপুরে পাবনা আমলী আদালত-১ এর বিজ্ঞ বিচারক রেজাউল করিম এ আদেশ দেন।
এর আগে সকাল থেকেই আদালত চত্বরে ১৭টি মাইক্রোবাসযোগে এসে ভিড় জমায় তমালের সমর্থকরা। তারা দফায় দফায় মিছিল শুরু করলে আতংক ছড়িয়ে পড়ে। এ পরিস্থিতিতে আদালত এলাকায় পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়। দুপুর সাড়ে ১২ টার দিকে তমালকে বহনকারী গাড়িটি পুলিশকে চাপা দিয়ে আদালত চত্বরে প্রবেশ করে। এ সময় ২ পুলিশ সদস্য আহত হয়।
পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাবনার আমলী আদালত-১ এ হাজির হয়ে শিরহান শরিফ তমাল জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালতের বিচারক রেজাউল করিম জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, পাবনার সরকারী কৌশলী (পিপি) আক্তারুজ্জামান এর গাড়িতে করে মামলার প্রধান আসামী ও উপজেলা যুবলীগ সভাপতি শিরহান শরীফ তমাল আদালত চত্বরে আসেন। এ সময় পুলিশ বাধা দিয়ে গ্রেপ্তারের চেষ্টা করলে গাড়িটি পুলিশকে চাপা দিয়ে ভেতরে প্রবেশ করে। এ সময় দুই পুলিশ সদস্য গোয়েন্দা পুলিশের এএসআই আবু সাঈদ ও কনস্টেবল জাহাঙ্গীর হোসেন মারাত্মক আহত হয়। এই ঘটনায় পুলিশ সুপার জেলার বাহিরে অবস্থান করার কারণে এখনও সিদ্ধান্ত হয়নি, তবে মামলা করা হবে বলেও তিনি জানান।
এদিকে, বুধবার দুপুরে পাবনার সাংবাদিকরা ভূমিমন্ত্রীপুত্র তমালের বিচার দাবীতে বিক্ষোভ মিছিল সমাবেশ শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য, গত ২৯শে নভেম্বর রূপপুর পারমাণবিক প্রকল্প এলাকায় সশস্ত্র অবস্থায় প্রতিপক্ষের ওপর হামলা করে ভূমিমন্ত্রীপুত্র ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও সাধারণ সম্পাদক রাজিব সরকারের নেতৃত্বে ক্যাডারবাহিনী। এ ঘটনার ছবি ধারণ করতে গেলে তাদের হামলায় গুরুতর আহত হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ও সময় টেলিভিশনের জেলা প্রতিনিধি এস এ আসাদ, ডিবিসির জেলা প্রতিনিধি পার্থ হাসান, পরিবর্তন ডটকম ও এটিএন নিউজের জেলা প্রতিনিধি রিজভী জয়, ক্যামেরাপার্সন মিলন হোসেন। সাংবাদিক হত্যা চেষ্টার ঘটনায় ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও সাধারণ সম্পাদক রাজিব সরকারের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামী করে ডিবিসির জেলা প্রতিনিধি পার্থ হাসান বাদী হয়ে ঈশ^রদী থানায় মামলা দায়ের করেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

ফারুক আহাম্মদ

২০১৭-১২-১৩ ০৯:১২:১৩

একজন আসামী কি করে সরকারী পিপির গাড়ী ব্যবহার করে আসে। তারপরেও আবার দুইজন পুলিশ সদস্যকে আহত করে।

আপনার মতামত দিন