মার্কিন প্রেসিডেন্টকে উদ্দেশ্যে করে ফেসবুকে আকায়েদের পোস্ট

‘ট্রাম্প, তুমি তোমার জাতিকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছ’

অনলাইন

অনলাইন ডেস্ক | ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার, ১১:২৭ | সর্বশেষ আপডেট: ৫:১৩
যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে বোমা হামলার ঘটনায় গ্রেপ্তার বাংলাদেশি যুবক আকায়েদ উল্লাহ হামলার কিছুদিন আগে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। তাতে ২৭ বছর বয়সী ওই যুবক লিখেছিলেন, ‘ট্রাম্প তুমি তোমার জাতিকে নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছ।

গতকাল মঙ্গলবার আকায়েদের বিরুদ্ধে পুলিশ যেসব অভিযোগ এনেছে তার মধ্যে বিদেশি সন্ত্রাসী গোষ্ঠীকে সহায়তা প্রদান এবং জনসমাগমে ব্যাপক বিধ্বংসী অস্ত্র ব্যবহার এবং বোমা হামলার অভিযোগ রয়েছে।
কৌঁসুলিরা বলছেন, ২৭ বছর বয়সী এই তরুণ ইসলামিক স্টেট জঙ্গিদের দ্বারা প্রভাবিত হয়ে এমন হামলার চেষ্টা চালায়।

প্রসিকিউটররা যে অভিযোগ দায়ের করেছেন সে অনুসারে আটকের পর আকায়েদ আইএস-এর হয়ে এই কাজ করেছেন বলে উল্লেখ করেন। তিনি আইএস বাহিনীকে লক্ষ্য করে মার্কিন বিমান হামলা কারণে এমন বিস্ফোরণের বিষয়ে উদ্বুদ্ধ হয়েছিলেন বলেও তদন্তকারীদের কাছে বলেছেন।

২০১১ সালে ফ্যামিলি ভিসা নিয়ে বাংলাদেশের চট্টগ্রাম থেকে যুক্তরাষ্ট্র যান আকায়েদ উল্লাহ। পরে বিয়ে করতে ২০১৬ সালে ঢাকায় আসেন আকায়েদ সেসময় থেকে তার স্ত্রী ঢাকাতেই বসবাস করছেন। বাংলাদেশ পুলিশ জানিয়েছে, ঢাকায় তার স্ত্রী ও শ্বশুরকে গতকাল সোমবার তারা জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে।
সূত্র : বিবিসি
[এমকে]।


এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

বাবুল চৌধুরী H m

২০১৭-১২-১৩ ০১:৩০:৪৩

বেশী নয় মাত্র একটি কুলাংগার হলেই একটি জাতি বা একটি সম্প্রদায়ের মান ইজ্জত স্বার্থের হানি ঘটে,দেশের যুবসমাজ রুটি রুজির তালাশে মার্কিন ইমিগ্রেশান আইনের সিমিত সুবিধামত সে দেশে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছে আর ঠিক সে সময় অাকায়েদ উল্লাহ নামক এই কুলাংগারটি এই জগন্য কুকর্ম করে বসলো, অভিবাসন বিরোধী ট্রাম্পকে আর একটি অমানবিক সুযোগ করে দিয়ে নিজেকে মিরজাফর মোস্তাক গোলাম আজমের কাতারে শামিল করলো।

আপনার মতামত দিন