ইবিতে ভর্তি বন্ধ করে দিলো ছাত্রলীগ সভাপতি

বাংলারজমিন

ইবি প্রতিনিধি | ১৩ ডিসেম্বর ২০১৭, বুধবার
ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের ভর্তি পরীক্ষার ভাইভা বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ। শর্ত পূরণ না করলেও কয়েক শিক্ষার্থীকে ভর্তি করানোর দাবিতে মৌখিক সাক্ষাৎকার বন্ধ করে দেয়া হয়। মঙ্গলবার শাখা সভাপতি শাহিনুর রহমান শাহিন নিজে ইউনিট অফিসে গিয়ে ওই ভর্তি ভাইভা বন্ধ করে দেন। ইউনিট কমিটি সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল দশটা থেকে আইন ও শরীয়াহ অনুষদভুক্ত এইচ ইউনিটের তিনটি বিভাগে ভর্তির মৌখিক সাক্ষাৎকার শুরু হয়। বেলা ১২টার দিকে শাহিনুর রহমান শাহিন ইউনিট সমন্বয়কারী অফিসে গিয়ে শর্ত পূরণ হয়নি এমন কয়েক শিক্ষার্থীকে ভর্তি করাতে চাপ দেয়। ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. নুরুন নাহার তার দাবি মানতে অস্বীকৃতি জানান।
এতে শাহিন ক্ষিপ্ত হয়ে উচ্চবাচ্য করে ভাইভা বন্ধ করতে হুমকি দেন। ছাত্রলীগ সভাপতির দাবিকৃত ওইসব শিক্ষার্থী বিষয়ভিত্তিক শর্ত পূরণ করে নি। শর্ত পূরণ না করলেও তাদের আল-ফিকাহ্‌ বিভাগে ভর্তি করাতে চাপ দেয়া হয়। পরে আল-ফিকাহ্‌ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে ভর্তি বন্ধ করে দেয় সমন্বয়কারী কমিটি। এরপর ওই ইউনিটের অপর দুই বিভাগ ‘আইন’ ও ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে’ ভর্তি ভাইভা নেয়া হয়। ছাত্রলীগ সভাপতির এধরনের দাবি অযৌক্তিক বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন শিক্ষক।
ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, ‘কয়েকজন ছাত্র মেরিটে থেকেও ভর্তি হতে পারবে না বলে শুনেছি। তাদের ভর্তি করাতে কমিটিকে অনুরোধ করেছি।’ তবে ওই শিক্ষার্থীরা শর্ত পূরণ না করলেও কেন ভর্তি করা হবে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেন নি।
ইউনিট সমন্বয়কারী কমিটির সভাপতি প্রফেসর ড. নুরুন নাহার বলেন, ‘আমরা আপাতত আল-ফিকাহ্‌ বিভাগে ভর্তি বন্ধ রেখেছি। প্রশাসনকে বিষয়টি জানিয়েছি। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন