কুড়িগ্রামে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে | ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার | সর্বশেষ আপডেট: ১:৫০
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করা হয়েছে। মামলার এজাহারে দুই হাজার কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুণ্ন হওয়ার অভিযোগ আনা হয়েছে। রাজিবপুর উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট লুৎফর রহমান বাদী হয়ে গতকাল দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এনামুল হক বসুনিয়ার আদালতে এ মামলা করেন। বাদী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আহসান হাবীব নীলু। বিচারক বাদীর পক্ষে আইনজীবীদের বক্তব্য শোনার পর এজাহার গ্রহণের জন্য কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসান হাবীব নীলু জানান, বাংলাদেশ রাষ্ট্রের সৃষ্টি নিয়ে নিন্দা, দেশের সার্বভৌমকে অস্বীকার করা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকী সম্পর্কে মিথ্যা ও মানহানিকর উক্তি প্রকাশ-প্রচার করায় বাদী একজন দেশপ্রেমিক ও সচেতন নাগরিক হিসাবে এ মামলা করেন।
আদালতে বাদী পক্ষে আইনি সহযোগিতা করেন পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, হুমায়ূন কবির, সাখওয়াত হোসেন, রুহুল আমিন দুলাল ও সেলিম মিঞা সেতু।
মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাভার থানায় জিডি
স্টাফ রিপোর্টার, সাভার থেকে জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। গতকাল সাভার পৌর এলাকার জালেশ্বর মহল্লার বাসিন্দা যুবলীগ নেতা ছাইদুল হক বাদী হয়ে এ সাধারণ ডায়েরিটি দায়ের করেন। এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহসীনুল কাদির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত ৩রা ডিসেম্বর একটি অনুষ্ঠানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার সম্পর্কে কটূক্তি করেছেন এমন অভিযোগে ছাইদুল হক নামে এক ব্যক্তি সাধারণ ডায়েরিটি করেছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Aslam

২০১৭-১২-১০ ২১:৩০:১৬

একজন মাহমুদুর রহমান কে এত ভয় কিসের?

kazi

২০১৭-১২-১০ ২১:০২:৪৪

রাষ্ট্রদ্রোহ কাকে বলে সংজ্ঞাটা কি ? যেখানে সেখানে যে কোন ব্যক্তি কারও বিরুদ্ধে এই মামলা টুকে দিচ্ছে। আদালতের বিজ্ঞ বিচারক ও মামলা গ্রহন করছেন। তাই সংজ্ঞাটা জানতে ইচ্ছুক ।

আপনার মতামত দিন