মৌলভীবাজার বিএনপির সাধারণ সম্পাদককে পাল্টা কমিটি না করার নির্দেশ

শেষের পাতা

মৌলভীবাজার প্রতিনিধি | ৮ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
বৈধ কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠন না করার জন্য মৌলভীবাজার জেলা বিএনপি’র সাধারণ সম্পাদককে নির্দেশ দিয়েছে কেন্দ্র। অন্যথায় সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে। আর এই নির্দেশ দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান সম্প্রতি মৌলভীবাজার সদর উপজেলার তিনটি ইউনিয়ন কমিটি গঠন করেন (চাঁদনিঘাট, আখাইকুড়া, একাটুনা)। বিষয়টি জেলা সভাপতি নাসের রহমান ও তার সমর্থিত অংশ সহজভাবে নেয়নি। কাজেই বিষয়টি কেন্দ্র পর্যন্ত গড়ায়। গত ৬ই ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত একটি চিঠি পান জেলা সাধারণ সম্পাদক মিজানুর রহমান। এ চিঠিতে বলা হয়, মৌলভীবাজার জেলা সদর ও পৌরসভা এবং রাজনগর উপজেলার চলমান বৈধ কমিটিসমূহ দলের সব কর্মকাণ্ড অব্যাহত রেখেছে। চিঠিতে মিজানুর রহমানকে  উদ্দেশ্য করে বলা হয় ওই উপজেলা দুটি ও পৌরসভা জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমানের নির্বাচনী এলাকা। ওই উপজেলা ও পৌর কমিটির অধীনস্থ কমিটিগুলোর বিপরীতে সাধারণ সম্পাদক হিসেবে আপনি পাল্টা কমিটি গঠনের চেষ্টায় লিপ্ত আছেন। আপনার এহেন কার্যকলাপে বিএনপির ভোটাররা বিভ্রান্ত হচ্ছে, যা আগামী নির্বাচনে দলের জন্য ক্ষতিকর হবে। তাই বর্তমান বৈধ কমিটির বিপরীতে পাল্টা কমিটি গঠনের প্রক্রিয়া থেকে বিরত থাকতে আপনাকে নির্দেশ দেয়া যাচ্ছে। নতুবা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
এদিকে মৌলভীবাজার বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান গতকাল মুঠোফোনে মানবজমিনকে বলেছেন- চিঠির কথা শুনেছেন। এখনো হাতে পাননি। তবে তিনি আরো বলেন, জেলা কমিটির সভাপতি কিছুদিন পূর্বে একক ক্ষমতা বলে পৌর কমিটি গঠন করেছেন। তা কতটুকু গঠনতান্ত্রিক? তাছাড়া জাতীয় নির্বাচনের কোনো প্রার্থী কেন্দ্র থেকে এখনো ঘোষণা করেনি। তাই এটি কার নির্বাচনী এলাকা বলা যায় কিভাবে?

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলাবিধির গেজেট প্রকাশ

রাজধানীতে গলাকাটা লাশ উদ্ধার

অতিরিক্ত সচিব হলেন ১২৮ জন

ভুয়া ডাক্তারকে কারাগারে পাঠানোর নির্দেশ

মাহমুদুর রহমানের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানি মামলা

হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য গ্রেপ্তার

ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র- এরদোগান

বুধবার সারাদেশে বিএনপির প্রতিবাদ কর্মসূচি

বিদ্যুৎ গ্রিডের ট্রান্সফরমারে আগুন, তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে

জেরুজালেম ইসরাইলেরই রাজধানী- নেতানিয়াহু

নির্বাচনে নিষিদ্ধ ভেনিজুয়েলার বিরোধী দল

ভারী তুষারপাতে বিপর্যয়ের আশঙ্কা বৃটেনে

সুদের ৮ হাজার টাকার জন্য যুবককে পিটিয়ে হত্যা, মামলা দায়ের

রাজকীয় দুই পুরস্কার ফেরত দিলেন মাহাথির মোহাম্মদ

এবি ব্যাংক চেয়ারম্যানসহ ৪ জনকে দুদকে তলব

আড়াইহাজারের এমপির সঙ্গে মাওলানা হাবিবুরের বাগবিতণ্ডার ভিডিও ভাইরাল