ওয়ানডে দলে হেলস-স্টোকস তবে...

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ ডিসেম্বর ২০১৭, শুক্রবার
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের ওয়ানডে দলে সুযোগ পেলেন ইংল্যান্ডের বিতর্কিত ক্রিকেটার বেন স্টোকস ও অ্যালেক্স হেলস। তবে সিরিজে তাদের খেলার সম্ভাবনা কমই। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে আগামী ১৪ই জানুয়ারি। সিরিজ সামনে রেখে ১৬ জনের ওয়ানডে দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পুলিশি তদন্তের মুখে থাকায় এবারের অস্ট্রেলিয়া সফরে টেস্ট দলে জায়গা পাননি অলরাউন্ডার বেন স্টোকস। একই ঘটনায় দলে সুযোগ হারান টপঅর্ডার ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।
গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ শেষে বৃস্টলের নাইটক্লাবে এক ব্যক্তিকে মারধর করেন বেন স্টোকস। এ সময় তার সঙ্গে ছিলেন হেলস। ওই ঘটনার পর বেন স্টোকসকে গ্রেপ্তার করে পুলিশ। আর তদন্ত শেষ না হওয়া পর্যন্ত স্টোকসকে দলের বাইরে রাখার ঘোষণা দেয় ইসিবি। গতকাল সংবাদমাধ্যমকে অ্যালেক্স জানান, তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনেনি পুলিশ। এজন্য আন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরায় বাধা নেই। তবে স্টোকসের ঘটনায় এখনো চূড়ান্ত তদন্ত রিপোর্ট দেয়নি পুলিশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দুই ওয়ানডেতে জেসন রয়ের বদলে একাদশে সুযোগ নিয়ে ৮৪ ও ৯৬ রানের ইনিংস খেলেন অ্যালেক্স হেলস। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ইংল্যান্ড কোচ ট্রেভর বেইলিস বলেন, আমরা ওয়ানডেতে ভালো খেলছি আর ইনিংসের টপঅর্ডারে ব্যাট হাতে ভালো খেলছে জনি বেয়ারস্টো ও জেসন রয়। ব্যক্তিগতভাবে আমি পরিবর্তনের দরকার দেখছি না। দুই ওপেনারই ভালো করছে। তাদের বাদ দেয়া কঠিন। আমরা হেলসকে তিন নম্বরে খেলাতে পারি। কিন্তু এতেও মন খারাপ হবে আরেক জনের। আর বেন স্টোকসের বিষয়ে বেইলিস বলেন, এই মুহূর্তে স্টোকস ইংল্যান্ড দলে এলে তা হবে সার্কাসের মতো। ইংল্যান্ডের ক্রাউন প্রসিকিউশন সার্ভিসের (সিপিএস) তদন্তাধীন রয়েছেন বেন স্টোকস। দু’একদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রকাশ করবে সিপিএস।
ইংল্যান্ড ওয়ানডে দল
এউইন মরগান (অধিনায়ক), জেসন রয়, জনি বেয়ারস্টো, অ্যালেক্স হেলস, জো রুট, স্যাম বিলিং, জস বাটলার, বেন স্টোকস, মঈন আলী, আদিল রশিদ, জো রুট, ডেভিড উইলি লায়াম প্লাঙ্কেট, টম কারেন, মার্ক উড ও জেইক বল।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন